করোনায় ব্রাজিলে মৃত্যু দেড় লাখ ছাড়াল

Corona-pic.jpg

ব্রাজিলে করোনাভাইরাসে (কোভিড-১৯) মৃত্যুর সংখ্যা দেড় লাখ ছাড়িয়ে গেছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। রবিবার সকালে বিবিসি অনলাইনের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে চলতি সপ্তাহেই ব্রাজিলে করোনায় আক্রান্তের সংখ্যা ৫০ লাখ ছাড়িয়ে যায়।

ব্রাজিলের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে রবিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৫০ লাখ ৮২ হাজার ৬৩৭ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ১৯৮ জনের।

করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুর দিক থেকে বিশ্বে দ্বিতীয় অবস্থানে রয়েছে ব্রাজিল। দেশটির সাউ পাওলো রাজ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যুর ঘটনা ঘটেছে। অন্যদিকে আক্রান্ত বিবেচনায় যুক্তরাষ্ট্র ও ভারতের পরে তৃতীয় অবস্থানে রয়েছে ল্যাটিন আমেরিকার দেশটি।

মৃত্যু বিবেচনায় শীর্ষে অবস্থান করা যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত মৃত্যু হয়েছে ২ লাখ ১৪ হাজার ৩৬৬ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৭৭ লাখ ১৬ হাজার ৬৫৯ জন।

জনস হপকিনস ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেস সায়েন্সের তথ্য অনুযায়ী, রোববার সকাল পর্যন্ত বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ৩ কোটি ৭১ লাখ ২ হাজার ২৮১ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১০ লাখ ৭১ হাজার ৪৬০ জনের। আর এ পর্যন্ত সুস্থ হয়ে উঠেছে ২ কোটি ৫৭ লাখ ৬৪ হাজার ২০১ জন।

আপনার মন্তব্য লিখুন
Top