৯ দিনেও উদ্ধার হয়নি খুরুশকুলে অপহৃত কিশোরী, ধরা পড়েনি অভিযুক্তরা

-2.jpg

সংবাদদাতা:
কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল থেকে ১৭ বছর বয়সী এক কিশোরীকে অপহরনের পর ৯ দিন অতিবাহিত হলেও তাকে উদ্ধার করতে পারেনি পুলিশ। এ ঘটনায় অপহৃতার পিতা বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আর ৪/৫ জনকে অভিযুক্ত করে মামলা দায়ের করলেও অভিযুক্ত সকলেই বর্তমানে ধরা-ছোঁয়ার বাইরে রয়েছে। মামলার দৃশ্যমান কোন অগ্রগতি নেই- অভিযোগ কিশোরীর পরিবারের।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, খুরুশকুলের দক্ষিণ হিন্দুপাড়া এলাকার মৃত বিমল দে এর ছেলে অরুপ দে প্রায় সময় তাঁর নাবালিকা কন্যাকে উত্যক্ত করত। মেয়ের ভবিষ্যতের কথা চিন্তা করে, সম্মানের কথা চিন্তা করে অরুপের উত্যক্ত করার বিষয়টি তার পরিবারকেও জানানো হয়। এরপরও গত ১৯ সেপ্টেম্বর ওই কিশোরী প্রাইভেট শিক্ষকের কাছে পড়তে যাওয়ার পথে অরুপ দে, চম্পা রানী দে, প্রণমিকা দে ও অনুপম দেসহ অজ্ঞাতনামা ৪/৫ জন পরস্পর যোগসাজশে অপহরণ করে নিয়ে যায়। এ ঘটনার পরদিন অপহৃতার পিতা কক্সবাজার সদর থানায় একটি সাধারণ ডায়েরী দায়ের করেন। এরপর সম্ভাব্য সকল জায়গায় খোঁজাখুজি করেও কিশোরী কন্যাকে কোথাও খুঁজে না পাওয়ায় গত ২৩ সেপেম্বর তিনি কক্সবাজার সদর থানায় নারী ও শিশু নিযাতন দমন আইন মামলা দায়ের করেন।

বাদীর আশংকা, অরুপ দে যেকোন সময় তাঁর কন্যাকে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষন, খুন বা পাচার করতে পারতে পারে। এ অবস্থায় প্রশাসনের আন্তরিক হস্তক্ষেপ চেয়েছেন তিনি।

এ বিষয়ে জানতে চাইলে মামলার তদন্তকারী কর্মকর্তা (বদলীর আদেশাধীন) কক্সবাজার সদর থানার উপ-পরিদর্শক (এসআই) কাঞ্চন দাশ বলেন, অপহৃতাকে উদ্ধার ও দোষী ব্যক্তিদের খুঁজে বের করতে পুলিশ শুরু থেকেই নানাভাবে তৎপরতা চালাচ্ছে। এ ঘটনায় সম্পৃক্ত থাকার সন্দেহে ইতিমধ্যে একজনকে ধরে এনে জিজ্ঞাসাবাদও করা হয়েছিল। পরে তাকে ছেড়ে দেওয়া হয়।

আপনার মন্তব্য লিখুন
Top