আন্তর্জাতিক ফ্লাইটে নিষেধাজ্ঞা তুলে নিচ্ছে সৌদি আরব

image-344721-1600085437.jpg

আন্তর্জাতিক ফ্লাইটে আংশিক নিষেধাজ্ঞা তুলে নেয়ার ঘোষণা করেছে সৌদি আরব। রোববার দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, আগামী ১৫ সেপ্টেম্বর থেকে আংশিকভাবে আন্তর্জাতিক ফ্লাইটের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নেওয়া হচ্ছে।

করোনাভাইরাস মহামারীর কারণে দীর্ঘদিন ধরে দেশটিতে বিভিন্ন দেশের সঙ্গে ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা জারি ছিল।

করোনা মহামারী পরিস্থিতির কারণে প্রায় ৬ মাস ধরে সৌদি আরবে ভ্রমণ নিষেধাজ্ঞা জারি ছিল। সব ধরনের নিষেধাজ্ঞা কবে তুলে নেওয়া হবে সে বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, আকাশপথ, স্থল এবং সমুদ্রপথে সব ধরনের নিষেধাজ্ঞা আগামী বছরের জানুয়ারি থেকেই তুলে নেওয়া হবে।

আগামী ১৫ সেপ্টেম্বর থেকেই আরব উপসাগরীয় অঞ্চলের দেশগুলোর নাগরিক ও সৌদির বাসিন্দা নন কিন্তু ইকামার অনুমতি আছে এমন নাগরিক এবং ভ্রমণ ভিসায় সৌদিতে প্রবেশ করা যাবে।

তবে করোনামুক্ত বা কোভিড-১৯ নেগেটিভ সনদ ছাড়া কেউ সৌদিতে প্রবেশের অনুমতি পাবেন না বলে জানিয়েছে সৌদির স্বাস্থ্য মন্ত্রণালয়। করোনা মুক্ত সনদ দেশটিতে প্রবেশের ৪৮ ঘণ্টা আগে ইস্যুকৃত হতে হবে।

এছাড়া ব্যতিক্রমী কিছু ক্ষেত্রে যেমন সরকারি, সেনাবাহিনী এবং বিদেশি দূতাবাসের কর্মী এবং চিকিৎসাসেবা গ্রহণের প্রয়োজন এমন লোকজনও মঙ্গলবার থেকে সৌদিতে প্রবেশ এবং সৌদি থেকে অন্য দেশে যাতায়াত করতে পারবেন।

আপনার মন্তব্য লিখুন
Top