ঈদের দিনে কেমন থাকবে আবহাওয়া?

2z00m-146-2.jpg
মৌসুমি বায়ুর প্রভাবে উপকূলীয় এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে ঝড়ো হাওয়াসহ বৃষ্টিপাত অব্যাহত রয়েছে। বুধবার (২৯ জুলাই) নদীবন্দরে ১ নম্বর সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।
এমন আবহাওয়া বৃহস্পতিবার (৩০ জুলাই) পর্যন্ত অব্যাহত থাকতে পারে বলে জানা গেছে। ৩১ জুলাই থেকে আবহাওয়া উন্নতি হবার সম্ভাবনা রয়েছে। কমে যাবে ঝড়ো হাওয়ার গতি। সে হিসেবে আগামী ৩১ ও ১ আগস্ট আবহাওয়া কিছুটা ভালো থাকবে বলে আশা করছে আবহাওয়া অধিদফতর।
আবহাওয়া অধিদফতর জানায়, বুধবার (২৯ জুলাই) ভোর ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, পাবনা, বগুড়া, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, খুলনা, পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্টগ্রাম, কক্সবাজার ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫ থেকে ৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দরকে ১ নম্বর সর্তকতা সংকেত দেখাতে বলা হয়েছে।
ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত সময়ের পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
যদিও এখনও ঈদের আবহাওয়ার বিষয়ে নিশ্চিত করে বলতে রাজি হননি আবহাওয়াবিদ আরিফ হোসেন। এ প্রসঙ্গে গণমাধ্যমকে তিনি বলেন, ‘এখনই ঈদের আবহাওয়ার পূর্বাভাস দেওয়া ঠিক হবে না। আমরা একদিন আগে জানাতে চাই। তবে এখন যে অবস্থা আছে, আবহাওয়ার সেটি আগামী ৩০ জুলাই পর্যন্ত থাকবে। এরপর অন্য কোনও সমস্যা না হলে আবহাওয়ার উন্নতি হবে। সেই হিসেবে আগামী ৩১ জুলাই, ১ ও ২ আগস্ট হালকা বৃষ্টি হতে পারে। তবে এখনকার মতো ভারী কিছু না হওয়ার সম্ভাবনা আছে।
আপনার মন্তব্য লিখুন
Top