সরকার দুর্নীতিবাজদের আখড়ায় পরিণত হয়েছে

Presentation1-76.jpg
ফাইল ছবি

সরকার বর্তমানে দুর্নীতিবাজ-লুটেরাদের আখড়ায় পরিণত হয়েছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া।

মঙ্গলবার (২১ জুলাই) ৪৪তম কর্নেল তাহের দিবস উপলক্ষে আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

নুরুল আম্বিয়া বলেন, বীর উত্তম আবু তাহের একজন সত্যিকার বীর ছিলেন। মহান মুক্তিযুদ্ধে যেমন বীরত্ব প্রদর্শন করেছেন, সমাজ বদলের সংগ্রামেও সাহস ও বীরত্ব দেখিয়েছেন তিনি। একাত্তরের পরাজিত শক্তি এবং ওই সময়ে সক্রিয় প্রতিক্রিয়াশীল পুঁজিবাদী গোষ্ঠীর চক্রান্তে তাহেরের বিপ্লব ব্যর্থ হয়েছিল, তাহেরকে হত্যা করা হয়েছিল, কিন্তু জনগণের মুক্তির স্বপ্ন নিঃশেষ হয়নি। নতুন ও পরিবর্তনশীল বিশ্ব ব্যবস্থায় মানবিক সমতা, গণতন্ত্র ও ন্যায়বিচার প্রতিষ্ঠার লক্ষে জনগণের ভূমিকা আরও মুখ্য হয়েছে।

তিনি আরও বলেন, দেশের রাজনীতি এখন ঠিক পথে এগুচ্ছে না। এক দশকেরও বেশি সময় ধরে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়নের ধারায় সাম্প্রদায়িক জঙ্গি সন্ত্রাসীদের কার্যকরভাবে নিয়ন্ত্রণ করতে সক্ষম হলেও, সরকার বর্তমানে দুর্নীতিবাজ লুটেরাদের আখড়ায় পরিণত হয়েছে। করোনা মহামারির সময় তারা আরও সক্রিয় হয়েছে। দুর্নীতির প্রতি জিরো টলারেন্সর সরকারি অঙ্গীকার পরিস্থিতির উন্নতি করতে কাম্য দেখা যাচ্ছে না।

বাংলাদেশ জাসদ সভাপতি বলেন, এই সময়ে আমরা মনে করি, দল-মত নির্বিশেষে, দেশ ও জনেণের স্বার্থে দুর্নীতি ও লুণ্ঠনের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়া উচিত। যারা কর্নেল তাহেরকে ভালোবাসেন, তাহেরের চেতনায় উজ্জীবিত তাদের উচিত এমন সংগ্রামের প্রস্তুতি গ্রহণ করা।

আপনার মন্তব্য লিখুন
Top