ম্যান ইউকে হারিয়ে ফাইনালে চেলসি

Presentation1-68.jpg

ডেস্ক নিউজ

চলতি মৌসুমে ইংলিশ এফএ কাপের সেমিফাইনালে উঠেছিল লন্ডনের দুই দল চেলসি ও আর্সেনাল এবং ম্যানচেস্টারের দুই দল ম্যানচেস্টার ইউনাইটেড ও ম্যানচেস্টার সিটি। সেমির লাইনআপটাও ছিল দারুণ লন্ডনের দলের বিপক্ষে লড়েছে ম্যানচেস্টারের দল দুইটি এবং হেরেও গেছে।

শনিবার রাতে এফএ কাপের প্রথম সেমিফাইনালে ম্যান সিটিকে হারিয়ে প্রথম দল হিসেবে ফাইনালের টিকিট নিশ্চিত করেছিল আর্সেনাল। পরদিন রাতে ম্যান ইউকে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছে লন্ডনের আরেক ক্লাব চেলসি। অর্থাৎ আগামী ১ আগস্ট এফএ কাপের ফাইনালে দেখা যাবে লন্ডন ডার্বি।

টুর্নামেন্টের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ম্যান ইউকে ৩-১ গোলে হারিয়েছে চেলসি। ওয়েম্বলি স্টেডিয়ামে হওয়া ম্যাচটিতে একের পর এক আক্রমণ করে তার ফলও পেয়েছে ফ্র্যাঙ্ক ল্যামপার্ডের শিষ্যরা। প্রথমার্ধে এক, দ্বিতীয়ার্ধে এক ও একটি আত্মঘাতী গোলের কল্যাণে সহজ জয় পেয়েছে তারা।

ম্যাচের প্রথমার্ধের যোগ করা অতিরিক্ত সময়ে অলিভার জিরুডের বুদ্ধিদীপ্ত প্রচেষ্টায় ম্যাচের প্রথম গোল পায় চেলসি। দ্বিতীয়ার্ধে ফিরে প্রথম মিনিটেই ব্যবধান বাড়ান ম্যাসন মাউন্ট। দুটি গোলেই বাচ্চাসুলভ ভুল ছিল ম্যান ইউর স্প্যানিশ গোলরক্ষক ডেভিড ডি গিয়ার।

দুই গোলে এগিয়ে থাকা চেলসি ম্যাচের ফলাফল প্রায় নিজের দিকে পেয়ে যায় ৭৪ মিনিটে। মার্কস আলোনসোর ক্রস ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালে ঢুকিয়ে দেন হ্যারি মাগুইরে। ফলে তিন গোলে এগিয়ে যায় চেলসি। ম্যাচের ৮৫ মিনিটে পেনাল্টি কিক থেকে একটি গোল শোধ করেন ব্রুনো ফার্নান্দেস।

আপনার মন্তব্য লিখুন
Top