চকরিয়া কলেজের অধ্যক্ষ গিয়াসউদ্দিন অবসরে, পদ্মলোচন বড়ুয়া ভারপ্রাপ্ত

Presentation1-43.jpg

ছবি - চকরিয়া বিশ্ববিদ্যালয় কলেজের বিদায়ী অধ্যক্ষ গিয়াসউদ্দিন বামে এবং ডানে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদ্মলোচন বড়ুয়া

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

চকরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন অবসরে গেছেন। ১৮ জুন বৃহস্পতিবার তিনি চকরিয়া সরকারি কলেজে শেষ কার্যদিবস অতিবাহিত করেন। করোনা সংকটকালেও সফল অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন-কে একইদিন শিক্ষার্থী, শিক্ষক, কর্মচারীরা আনুষ্ঠানিকভাবে বিদায় সমবর্ধনা জানান।

অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন অবসরে যাওয়ায়
চকরিয়া সরকারি কলেজের জ্যেষ্ঠ শিক্ষক, বাংলা বিভাগের প্রধান পদ্ম লোচন বড়ুয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে দায়িত্ব নেন। পদ্ম লোচন বড়ুয়া চকরিয়ার সফল শিক্ষক হিসাবে ২ বার উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ কলেজ শিক্ষক ও জেলা পর্যায়ে ১ বার শ্রেষ্ঠ শিক্ষক হয়েছেন। একাধিকবার বাংলা সৃজনশীল কারিকুলামের মাস্টার ট্রেইনার ও প্রধান পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অবসরে যাওয়া সফল অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিনের সবচেয়ে বড় সফলতা হলো তাঁর প্রাণান্ত চেষ্টায় চকরিয়া কলেজ জাতীয়করণ করা হয়। এছাড়া কলেজে অনেক বিষয়ে অনার্স কোর্স চালু করতে সক্ষম হয়েছেন তিনি। তাঁর আমলে প্রায় ২ কোটি ব্যয়ে একটি বিশাল একাডেমিক ভবনে নির্মাণ সহ অবকাঠামোগত উন্নয়ন হয়েছে অনেক। অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন ১৯৮৭ সালে চকরিয়া কলেজে একজন নবীন প্রভাষক হিসাবে যোগ দিয়ে শুক্রবার থেকে অবসর যাচ্ছেন। তিনি জাতীয় বিশ্ববিদ্যালয়ের বর্তমান সিনেট সদস্য। অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি কক্সবাজার জেলা শাখার সভাপতি এবং কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক। তিনি দৈনিক চকোরী পত্রিকার সম্পাদক।

চকরিয়া উপজেলার সর্বোচ্চ শিক্ষা প্রতিষ্ঠান চকরিয়া সরকারি কলেজ চকরিয়ার সবচেয়ে প্রাচীন উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান।

আপনার মন্তব্য লিখুন
Top