ডিজিটাল বাংলাদেশ ও আমাদের কান্না

10271_me-1.jpg

মোহাম্মদ জামাল উদ্দিন
কক্সবাজার জেলা বাংলাদেশের একপ্রান্তে হলেও জাতীয় রাজস্বে আমাদের অবদান কত পারসেন্ট আমি ঠিক বলতে পারবনা। উল্লেখযোগ্য বটে। দীর্ঘ ২০ বছর আমার ছোট গ্রাম নতুন মহাল, চৌফলদন্ডী ইউনিয়ন ঘুরে দেখা হয় না। অভিশাপ প্রবাসী জীবন। রাস্তা ঘাটের করুন অবস্থা জানলাম অনলাইনে। প্রতি বছর বাজেট পাশ হয়, বরাদ্দ আসে। কিন্তু আমাদের ভাগ্যে পরিবর্তন আসে না কেন?

অপরিকল্পিত সিদ্ধান্ত আমাদের উন্নয়নের অন্তরায় বলে মনে করি। দেশের লবন ও মৎস্য শিল্পের অন্যতম জোগানদাতা হয়েও আমাদের সাথে সরকারের বিমলতাসূলভ আচরণের অন্যতম। কারণ মনে করি চৌফলদন্ডী তথা কক্সবাজার নেতাদের অযোগ্যতা। দেশের খরা ও বন্যাকবলিত কোন এলাকায় এমন রাস্তাঘাট চোখে পড়বেনা। প্রতি বছর বাজেটে রাস্তাঘাট মেরামতের বরাদ্দ থাকলেও আমাদের এলাকায় কাজ হয় না কেন? তা আজকে জানতে মন চায়। সামান্য নষ্ট হওয়া রাস্তায় দায়িত্বপ্রাপ্ত লোকের সুদৃষ্টি থাকলে এমনটি হবার কথা নই।

আমার জানা মতে, বর্তমান ইউনিয়ন পরিষদ ও সংসদীয় আসনের এমপি সাইমুম সরওয়ার কমল ও কানিজ ফাতেমা মোস্তাক জনবান্ধব দায়িত্বশীল। আশা করছি আমাদের নিরব কান্না শুনবেন। পরিকল্পনা করতে হবে টেকসই রাস্তা নির্মানে ভূমিকা রাখতে। সরকারের কোন টাকা যাতে কাজের নামে বিফলে না যায়। দেশের প্রত্যন্ত অঞ্চলে যেখানে পাকা রাস্তা চোখে পড়ে সেখানে আমরা ইটের রাস্তায় হাটবার সুযোগ না পাওয়া অবশ্য বেদনার।

চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল ও স্নেহের ছোট ভাই ইউপি মেম্বার রাজা মিয়ার প্রতি অনুরোধ, তদবির করে বিশেষ বরাদ্দের মাধ্যমে হলেও আমাদেরকে বর্ষা মৌসুমের আগে নতুন মহালের অভ্যন্তরিণ রাস্তাঘাট চলাচলের উপযোগী করে দেওয়া হউক।

সৌর বিদ্যুতের মাধ্যমে গ্রামীণ জনপদকে আলোকিত করার সিদ্ধান্ত একটি সুন্দর পরিকল্পনা। যার কারনে রাতের অন্ধকারে সংঘটিত অনেক সামাজিক অপরাধ কমতে শুরু করেছে। ইতোমধ্যে ৮ নং ওয়ার্ডের অনেক এলাকা আলোকিত হয়েছে, যা প্রশংসার দাবীদার। পূর্ব নতুন মহাল বায়তুল ইজ্জত জামে মসজিদ একটি প্রসিদ্ধ ও পুরাতন মসজিদ। এই মসজিদের সামনে একটি লাইটের ব্যবস্থা করা আমাদের দীর্ঘদিনের দাবী। আশাকরি দাবী ও আবদার পূরণ করা হবে।

বায়তুল ইজ্জত জামে মসজিদের পুকুরকে গাইড ওয়াল্ড দিয়ে ইতোমধ্যে ব্যবহার উপযোগী করায় পরিষদকে ধন্যবাদ। খোনকারখীল চারা বটতলী হতে গ্রামে প্রবেশ মসজিদ পর্যন্ত রাস্তার অবস্থা নাজুক। কোন ইমার্জেন্সি রোগী বা ডেলিভারি রোগী যাতায়াতের অনুপযোগী। আশাবাদী মানুষের হাহাকার শুনবে পরিষদ।

জনগনের সেবা করার সুযোগ আল্লাহর নিয়ামত। ইচ্ছে করলেই সুযোগের যথাযথ ব্যবহার করে মানুষের মনে স্থান করে নেওয়া সম্ভব। সাধারণ জনগনের কান্না শুনবেন এই কামনা করে আজকের কথার মত ইতি টানলাম।

মোহাম্মদ জামাল উদ্দিন
সেক্রেটারী
কক্সবাজার মাদানি ফোরাম।
সৌদি আরব, মদিনা আল মনোয়ারা।

আপনার মন্তব্য লিখুন
Top