বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা নিহত, ৫ রোহিঙ্গা আটক

9477_me.jpg

কক্সবাজারের উখিয়ায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা মাদকপাচারকারি নিহত হয়েছে বলে জানিয়েছেন পুলিশ। এসময় ঘটনাস্থল ইয়াবা, অস্ত্র ও গুলি উদ্ধার হয়।

রোববার ভোররাতে উখিয়ার বালুখালী মরাগাছ তলা এলাকায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মর্জিনা আকতার।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে প্রথমে উখিয়ার বালুখালী ক্যাম্প-২ এর ১১ নম্বর ব্লকের একটি ঘরে অভিযান চালিয়ে ৫০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এরপর ক্যাম্পের আরও দুটি স্থানে অভিযান চালিয়ে ৩০ হাজার ইয়াবা উদ্ধার হয়। ক্যাম্পে মোট ৩টি ঘরে অভিযান চালিয়ে ৮০ হাজার ইয়াবাসহ ৫ জন রোহিঙ্গাকে আটক করা হয়।

পরে তাদের দেয়া তথ্যের ভিত্তিতে উখিয়ার বালুখালীস্থ মরাগাছ তলায় অভিযান যায় পুলিশ। ওই সময় পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়ে আসামীদের ছিনিয়ে নেয়ার চেষ্টা করে একদল ইয়াবা কারবারি। পরে পুলিশও আত্মরক্ষার্থে গুলি চালায়। এক পর্যায়ে ইয়াবা কারবারিরা পিছু হটলে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। প্রাথমিকভাবে সেই উখিয়ার ক্যাম্পে থাকা রোহিঙ্গা বলে জানা গেছে। গোলাগুলির ঘটনায় পুলিশের ৩ সদস্যও আহত হয়। তাদেরকে চিকিৎসা দেয়া হচ্ছে। ঘটনায় থেকে আরও ৩০ হাজার ইয়াবা, ১টি দেশীয় অস্ত্র ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

নিহত লাশ ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে বলেও জানান উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মর্জিনা আকতার।

আপনার মন্তব্য লিখুন
Top