সিএমপির উদ্যোগে ডাক্তারদের জন্য মারছা’র ফ্রি বাস

IMG_20200407_165108.jpg

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উদ্যোগে বাংলাদেশ ইন্সটিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিস (বিআইটিআইডি) চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতের জন্য ফ্রি বাস সার্ভিস চালু করেছে মারছা ট্রান্সপোর্ট লিমিটেড। সোমবার (৬ এপ্রিল) সকাল সাড়ে ১১টায় দামপাড়া পুলিশ লাইন্সে এই কার্যক্রমের উদ্বোধন করেন সিএমপি কমিশনার মোঃ মাহাবুবর রহমান। এই সময় তিনি বলেন, আজকে করোনার বিরুদ্ধে লড়াই করছেন যে ডাক্তার, নার্স, স্বাস্থ্য কর্মীগণ তারাই সময়ের আসল যোদ্ধা। এমন দুর্যোগে তাদের পাশে দাঁড়ানোয় মারছার এই অবদান স্মরণীয় হয়ে থাকবে।

তিনি বলেন, বিআইটিআইডি হাসপাতাল শহর থেকে দূরে হওয়ায় সেখানের কর্মরতদের যাতায়তে খুব সমস্যা হতো। এই ফ্রি বাস সার্ভিস চালুর পর সেই সংকট কাটবে। মারছা ট্রান্সপোর্ট লিমিটেড এর চেয়ারম্যান জনাব মর্তুজা সিদ্দিক বলেন, বিআইটিআইডি চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীগণ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করে এই সেবা গ্রহণ করতে পারবেন। এইসময়ে গণপরিবহন চলাচল বন্ধ থাকায় বিআইটিআইডি, চট্টগ্রামে কর্মরত ডাক্তার, নার্স ও স্বাস্থ্য কর্মীদের যাতায়াতে কোন অসুবিধা না হয় সেই জন্য আমাদের এই উদ্যোগ বলে জানান তিনি। এই ফ্রি বাস সার্ভিসের আওতায় প্রতিদিন দুইটি বাস সকাল ৭টা ও দুপুর আড়াইটা থেকে নগরীর কোতোয়ালী, আন্দরকিল্লা, চকবাজার, মেডিকেল কলেজ হাসপাতাল, ২নং গেইট, জিইসি, আগ্রাবাদ, টাইগার পাস, অলংকার, কর্ণেলহাট, বিআইটিআইডি ইত্যাদি রুটে যাতায়াত করবে।

এসময় সেখানে আরো উপস্থিত ছিলেন বিআইটিআইডি চট্টগ্রামের পরিচালক ডা. এমএ হাসান চৌধুরী, বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য), চট্টগ্রাম ডা. হাসান শাহরিয়ার কবির, অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) এস.এম. মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) শ্যামল কুমার নাথ, মারছা ট্রান্সপোর্ট লিমিটেডের পরিচালক আব্দুল আওয়াল মর্তুজাসহ পুলিশের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা।

আপনার মন্তব্য লিখুন
Top