জিদানকে চিন্তায় ফেলে দিলেন গার্দিওলা

pep-zizu20200223133322.jpg

চিন্তায় কপাল কুঁচকে থাকার কথা পেপ গার্দিওলার। কারণ ইউরোপীয় ক্লাব ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফার (দ্য ইউনিয়ন অব ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন) ‘ফিন্যান্সিয়াল ফেয়ার প্লে’ (এফএফপি) ভঙ্গের অভিযোগে দুই মৌসুমের জন্য চ্যাম্পিয়নস লিগে নিষিদ্ধ হয়েছে সিটিজেনরা। নিষেধাজ্ঞার সঙ্গে মিলেছে আরও ৩০ মিলিয়ন ইউরো জরিমানা।

তার মধ্যে বর্তমান ক্লাব ম্যানচেস্টার সিটিও আছে দারুণ ছন্দে। গত আসরের ইংলিশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা রিয়ালের মুখোমুখি হওয়ার আগে গ্যাব্রিয়েল জেসুসের গোলে লেস্টার সিটিকে ১-০ ব্যবধানে হারিয়ে প্রস্তুতিটাও ভালভাবে সেরে নিয়েছে। সঙ্গে ধরে রেখেছে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থান। লিগে এটি তাদের টানা দ্বিতীয় জয়।

অন্যদিকে ম্যানসিটির এমন দুর্দান্ত পারফর্ম্যান্সে সান্তিয়াগো বার্নাব্যুর কোচ জিনেদিন জিদানের চিন্তা করায় স্বাভাবিক। কারণ শনিবার (২৩ ফেব্রুয়ারি) দিবাগত রাতে লা লিগায় লেভান্তের মাঠে ১-০ ব্যবধানে হেরেছে অলহোয়াইটরা। সঙ্গে পয়েন্ট তালিকার শীর্ষস্থান উদ্ধারের সুযোগটাও হারায় জিজুর দল।

লা লিগায় এ নিয়ে টানা দুই ম্যাচে পয়েন্ট বিসর্জন দিল রিয়াল মাদ্রিদ। অন্যদিকে কোচ জিদান জানেন, আগামী দুই বছর ম্যানসিটি উয়েফার কোনো টুর্নামেন্টে খেলতে পারবে না।  যার জন্য ইংলিশ জায়ান্টরা এবার মরিয়া হয়ে শিরোপার জন্য লড়বে। আর সেক্ষেত্রে তারা যেকোনো সময় দুঃস্বপ্ন উপহার দিতে পারে যেকোনো দলকে।

এছাড়া কোচ গার্দিওলাকে ভালই চেনা আছে জিজুর। স্প্যানিশ কোচের কৌশলের কাছে বহুবার পরাস্ত হয়েছেন তিনি। যার জন্য কিছুটা হলেও ভয়ে থাকবেন ফরাসি কোচ।

আপনার মন্তব্য লিখুন
Top