দাবানলে বিধ্বস্ত অস্ট্রেলিয়ায় বৃষ্টি, ১৮ মাসের বাচ্চার নাচ

Ad-by-Valueimpression.jpg

দাবানল বিধ্বস্ত অস্ট্রেলিয়ায় অবশেষে দেখা মিলল স্বস্তির বৃষ্টি। আর তা দেখে বেজায় খুশি বাসিন্দারা। তবে সবচেয়ে বেশি খুশি হয়েছে দেড় বছরের এক খুদে। বৃষ্টি দেখে এক দৌড়ে বাড়ি থেকে বাইরে বেরিয়ে আসে একরত্তি। বৃষ্টিতে গা ভিজিয়ে নাচতে শুরু করেছে সে।

সোশ্যাল মিডিয়ায় খুদের কীর্তির ভিডিও শেয়ার করেন তার মা। বর্তমানে নেটিজেনদের টাইমলাইনের সিংহভাগ দখল করে নিয়েছে বৃষ্টিভেজা শিশুর আনন্দের মুহূর্ত। যদিও আবহাওয়াবিদদের আশঙ্কা দাবানলের পর এই বৃষ্টি হতে পারে ভূমিধস এবং জলদূষণের অন্যতম কারণ।

তারই মাঝে বৃহস্পতিবার আচমকাই ঝেঁপে বৃষ্টি আসে অস্ট্রেলিয়ায়। নিউ সাউথ ওয়েলসে নিজেদের ফার্ম হাউসের ভিতর বসে বাইরের দিকে তাকিয়ে ছিল আঠারো মাসের খুদে সুনি ম্যাকেঞ্জি। ঝেঁপে বৃষ্টি আসতে দেখে নিজেকে আর সামলে রাখতে পারেনি সে। ফার্ম হাউস থেকে সোজা দৌড়ে বাইরে বেরিয়ে আসে সে। বৃষ্টিতে ভেজার আনন্দে নাচতে শুরু করে সুনি।

ওই খুদের মা টিফানি ম্যাকেঞ্জি তার সন্তানের নাচের ভিডিও স্মার্টফোনবন্দি করেন। ভিডিওটি শেয়ার করে একজন লিখেছেন, “দাবানলে বিধ্বস্ত অস্ট্রেলিয়ায় একটু স্বস্তি দিচ্ছে এই ভারী বৃষ্টি। আর জীবনে প্রথমবার বৃষ্টি থেকে আনন্দে নেচে উঠেছে ১৮ মাসের ছোট্ট সুনি। সত্যি এতদিন পর বৃষ্টি আসার অনুভূতি অস্ট্রেলিয়াবাসীর কাছে স্বর্গীয়।”

দাবানলের গ্রাসে কেউ হারিয়েছেন বাসস্থান আবার কেউ বা চোখের সামনে প্রাণ হারাতে দেখেছেন কাউকে। তাই এখনো দাবানল বিধ্বস্তদের চোখেমুখে আতঙ্কের ছাপ স্পষ্ট। কিন্তু তার মাঝে ভারী বৃষ্টি এবং খুদের নাচ কিছুটা হলেও স্বস্তি দিচ্ছে স্থানীয়দের। সংবাদ প্রতিদিন।

আপনার মন্তব্য লিখুন
Top