কক্সবাজারে “মাসিক সাহিত্যকলি”র ১ম সংখ্যার প্রকাশনা অনুষ্ঠান

USER_SCOPED_TEMP_DATA_orca-image-1415730552.jpeg

প্রেস বিজ্ঞপ্তি:
“সত্যের পথে সাহসের সাথে কলম চলবে অবিরাম” প্রতিপাদ্যে বিজয়ের মাসে প্রকাশিত হলো “সাহিত্যকলি” নামে সাহিত্যের একটি ছোট্ট কাগজ। বেশ ক’জন আদর্শিক ধারার নবীন লেখকদের সমন্বিত প্রয়াসে প্রকাশিত “মাসিক সাহিত্যকলি”র ১ম সংখ্যার প্রকাশনা অনুষ্ঠান ২৫ ডিসেম্বর ( বুধবার), সকাল ১০ টায় অনুষ্ঠিত হয়েছে।
কক্সবাজারের রামুতে কবি কাজী মোহাম্মদ আলীর বৈঠকখানায় রামু লেখক ফোরামের সভাপতি, সাহিত্যকলি’র উপদেষ্টা সম্পাদক হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুরের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রকাশনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রামু লেখক ফোরামের উপদেষ্টা প্রাবন্ধিক, সমাজ ও রাজনীতি বিশ্লেষক আখতারুল আলম। বিশেষ অতিথি ছিলেন, স্বভাবকবি আলহাজ্ব কাজী মোহাম্মদ আলী। প্রধান আলোচক ছিলেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সভাপতি মাওলানা নুরুল হক চকোরী। বিশেষ আলোচক ছিলেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক মাওলানা কাজী মোহাম্মদ এরশাদুল্লাহ, কক্সবাজার ইসলামিয়া মহিলা কামিল মাদ্রাসার প্রভাষক মাওলানা মুহাম্মদ হাসান, ছড়ুয়া’র প্রধান সম্পাদক, সাংবাদিক সোয়েব সাঈদ, রামু লেখক ফোরামের সাধারণ সম্পাদক আহমদ ছৈয়দ ফরমান, অর্থ সম্পাদক মাওলানা মুহাম্মদ দিদারুল আলম, শিক্ষানুরাগী আলহাজ্ব মামুনুর রশিদ।
সাহিত্যকলি’র নির্বাহী সম্পাদক মুহাম্মদ অলি উল্লাহ আরজুর সঞ্চালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সম্পাদক এহছানুল হক। অন্যান্যদের মধ্যে আলোচনা করেন, সম্পাদনা সহযোগী মুহাম্মদ সাইফুল ইসলাম, নবীন লেখক হাফেজ জয়নাল আবেদীন, আব্দুল্লাহ ইয়াছিন প্রমুখ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, স্বকীয় সভ্যতা- সংস্কৃতি ও আদর্শিক চেতনা অক্ষুণ্ণ রাখতে নবপ্রজন্মের মধ্য থেকে আদর্শ কলমসৈনিক তৈরী করতে হবে। যারা নিজেদের পরিশুদ্ধ কলব ও শাণিত কলম দিয়ে সুস্থধারার সাহিত্য- সংস্কৃতি চর্চায় আত্মনিয়োগ করবেন। এমন অভিপ্রায় নিয়ে প্রকাশিত “মাসিক সাহিত্যকলি” সাহিত্যাঙ্গনে নবদিগন্ত উন্মোচন করবে ইনশাআল্লাহ।
অতিথিবৃন্দ সম্ভাবনাময়ী নবীন লেখক ও সাহিত্যপ্রেমীদের এ যুগান্তকারী পদক্ষেপকে স্বাগত জানিয়ে দিক-নির্দেশনামূলক পরামর্শ ও সহযোগিতা দেয়ার আশ্বাস দেন।
শেষে সাহিত্যকলি’র ধারাবাহিকতা, দেশ ও জাতির শান্তি -সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন, কক্সবাজার ইসলামী সাহিত্য ও গবেষণা পরিষদের নির্বাহী সদস্য মাওলানা জসিম উদ্দীন।

আপনার মন্তব্য লিখুন
Top