টেকনাফে পাগলদের গায়ে শীতের কাপড় মুড়িয়ে দিল সওতুল হেরা সোসাইটি

IMG_20191211_205636.jpg

টেকনাফ সংবাদদাতা :

আমরা চলার পথে প্রায় কিছু মানুষদের দেখতে পাই যাদের কাছে প্রয়োজন মেটানোর সামর্থ্য নাই তারা হাঁড় কাপানো শীত থেকে রক্ষা পাওয়ার জন্য গরম কাপড় কিনতে পারে না।

এরকম অবস্থায় তারা শীতের সঙ্গে লড়াই করে বেঁচে থাকার চেষ্টা করে। আমরা চাইলে পারি তাদের এই বেঁচে থাকার চেষ্টায় সহযোগী হতে। এমনি কিছু সংখ্যক মানুষ রয়েছে, যাদের নেই মাথা গুজার ঠাই। আবার অনেকে আছে মানসিক ভারসাম্যহীন বা পাগল। গরীব, অসহায়দের মাঝে অনেকে ব্যক্তি ও সংগঠনের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ করলেও অসচেতনায় আড়ালে থেকে যাই মানষিক ভারসাম্যহীন, পাগল শ্রেনীর মানুষ। আমরা চাইলে পারি তাদের অসহায়ভাবে এই বেঁচে থাকার চেষ্টা সফল করতে । এবার টেকনাফে মানসিক ভারসাম্যহীন, পাগলদের মাঝে শীত বস্ত্র বিতরনের উদ্যোগ গ্রহন করেছেন সওতুল হেরা সোসাইটি নামের টেকনাফ উপজেলায় সদ্য প্রতিষ্ঠিত একটি স্বেচ্ছা সেবী সংগঠন। ১০ ডিসেম্বর গভীর রাতে সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ উল্লাহ রিয়াদের নেতৃত্বে টেকনাফ পৌর শহরের অলিতে গলিতে থাকা মানসিক ভারসাম্যহীন, পাগলদের মাঝে শীত বস্ত্র বিতরন করা হয়েছে।

টেকনাফ সদর ইউপি মেম্বার হাফেজ মাওলানা সৈয়দুল ইসলাম বলেন, আমরা অনেকেই চাই এই ধরনের সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করতে কিন্তু অনেক সময় বিভিন্ন কাজের ব্যস্থতায় করা হয় না । আবার অসচেতনার কারনে আমরা সাধরনত তাদের দিকে খেয়াল করিনা। সওতুল হেরা সোসাইটি যে উদ্যোগ নিয়েছে এটি অবশ্ব্যই প্রসংশনীয় ও সময়োপযােগী। তিনি আরো বলেন এ উদ্যোগ বা শীত বস্ত্র বিতরন যেন লোক দেখানো বা ফটো সেশন না হয়। এটি যেন হয় মহান আল্লাহ পাকের সন্তুষ্টি অর্জন।

সংগঠনের সভাপতি হাফেজ মুহাম্মদ উল্লাহ রিয়াদ বলেন, এই সকল মানুষদের মাঝে শীতবস্ত্র বিতরণ করার জন্য আমরা উদ্যোগ গ্রহন করেছে। এটা অনেক বড় একটা কাজ সবার আন্তরিক সহযোগিতা থাকলে আমরা কাজটি আরো সহজ ভাবে করতে পারবো। আশা করি সকলেই নিজ নিজ সাধ্যমত এসব মানসিক ভারসাম্যহীন পাগলদের এই হাঁড় কাপানো শীত হতে বাচাতে শীত বস্ত্র বিতরনে সাহায্যের হাত বাড়িয়ে দিবেন।

এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, টেকনাফ সাংবাদিক ফোরাম’র সাধারন সম্পাদক মুহাম্মদ জুবাইর, টেকনাফ পৌর আওয়ামীলীগ ৫ নং ওয়ার্ড এর নব নির্বাচিত সাধারন সম্পাদক, দলিল লিখক ওবাইদ উল্লাহ, টেকনাফ আর এফ এল ফার্নিচারের ডিষ্ট্রিবিউটর মোঃ ফেরদৌস ইসলাম, বিশিষ্ট ব্যবসায়ী, হাফেজ ছৈয়দ হোছাইন, নুরুল কবির, সওতুল হেরা সোসাইটির সহ-সভাপতি মাওঃ ছেয়দ আলম, হাফেজ জসিম উদ্দিন, সাধারন সম্পাদক মাওঃ ইব্রাহীম রাহী, সহ-সাধারন সম্পাদক, হাফেজ মাওঃ ছলিম উল্লাহ জিহাদী, অর্থ সম্পাদক ইকবাল আজিজ, সদস্য, আবদুল্লাহ, মোঃ হোছাইন, মোঃ ইলিয়াছ ছোট, আবদুল মাজেদ প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন
Top