চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির নির্বাচনে ৩য় বার সভাপতি লায়ন কমর উদ্দিন

Kamar-Uddin-Chakaria.jpg

এম.জিয়াবুল হক,চকরিয়া :

কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ পুনরায় ততৃীয় মেয়াদে চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতি নির্বাচিত হয়েছেন। গত ৫ ডিসেম্বর চকরিয়া সমিতি চট্টগ্রামের কার্যনির্বাহী পরিষদের ১৬তম দ্বি-বার্ষিক নির্বাচনে লায়ন কমরউদ্দিন আহমদ বিনাপ্রতিদ্বন্দ্বিতায় আবারও সভাপতি নির্বাচত হন।

প্রধান নির্বাচন কমিশনার হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ, সহকারী নির্বাচন কমিশনার অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও অধ্যাপক নঈম কাদের নির্বাচনের ফলাফল ঘোষনা করেন।

প্রসঙ্গত: লায়ন কমরউদ্দিন আহমদের গ্রামের বাড়ি কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের পহরচাঁদা। তিনি ওই এলাকার বাসিন্দা ও বৃহত্তর হারবাং ইউনিয়ন পরিষদের প্রয়াত চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম চৌধুরীর ছেলে এবং কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আলহাজ সালাহউদ্দিন আহমদ সিআইপির ছোটভাই।

লায়ন কমরউদ্দিন আহমদ আওয়ামী রাজনীতির পাশাপাশি বিভিন্ন শিক্ষা ও সামাজিক এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠানে সম্পৃক্ত রয়েছেন। তিনি বর্তমানে বরইতলী ইউনিয়নের অন্যতম সফল শিক্ষাপ্রতিষ্ঠান ‘পহরচাঁদা উচ্চ বিদ্যালয়’ ও পহরচাঁদা ফাজিল মাদরাসা ব্যবস্থাপনা (ম্যানেজিং) কমিটির নির্বাচিত সভাপতি। তাঁর সফল প্রচেষ্ঠায় এলাকায় শিক্ষার অগ্রগতি উন্নয়নে আলো ছড়াচ্ছে এসব শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে ব্যবস্থাপনা কমিটির সভাপতি লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ ততৃীয় মেয়াদে চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতির সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন ‘পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমদ ও পহরচাঁদা ফাজিল মাদরাসার অধ্যক্ষ আবু সাঈদ আনসারী এবং বিদ্যালয় ও মাদরাসার কমিটির সকল সদস্য, শিক্ষকমন্ডলী, অভিভাবক, সুধীজন এলাকাবাসি। তাকে অভিনন্দন জানিয়েছেন কক্সবাজার জেলা পরিষদ, কক্সবাজার জেলা আওয়ামীলীগ, চকরিয়া ও পেকুয়া উপজেলা আওয়ামীলীগ, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ, বরইতলী ইউনিয়ন ও পহরচাঁদা সাংগঠনিক ইউনিট আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির নির্বাচনে ১ জানুয়ারি ২০২০ থেকে ৩১ ডিসেম্বর ২০২১ দুইবৎসরের জন্য নির্বাচিত কর্মকর্তারা হচ্ছেন : লায়ন আলহাজ কমর উদ্দিন আহমদ চৌধুরী- সভাপতি, অধ্যক্ষ ড. মোহাম্মদ সানাউল্লাহ- সহ-সভাপতি, এম. হামিদ হোছাইন-সহ-সভাপতি, লায়ন মো. আবদুর রহিম- সহ-সভাপতি, হামিদ হোছাইন-সাধারণ সম্পাদক, এম. মোবারক আলী-যুগ্ম সম্পাদক, নেজাম উদ্দিন-অর্থ সম্পাদক, এম ডি সালাহ উদ্দিন আহমদ-পরিকল্পনা সম্পাদক, আবদুল মন্নান খোকন-প্রচার সম্পাদক, রোটারিয়ান অধ্যক্ষ ডা. মো. আনোয়ার হোছাইন মানিক- সমাজকল্যাণ সম্পাদক, মো. নাছির উদ্দিন- সাংগঠনিক সম্পাদক, উম্মে কুলসুম মিনু- মহিলা সম্পাদিকা, অ্যাডভোকেট মোহাম্মদ ওসমান গণি- আইন বিষয়ক সম্পাদক, সাহাব উদ্দীন মাহমুদ-শিক্ষা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক, মোহাম্মদ মিনারুল ইসলাম- দপ্তর ও পাঠাগার সম্পাদক এবং তৌহিদুল ইসলাম কাজল, মোহাম্মদ হেলাল উদ্দিন, মোহাম্মদ রিদুয়ান, ওসমান ছরওয়ার, অলীদ উল আজিম ও আবুল হাসেম এমবিএ- কার্যনির্বাহী সদস্য।

আপনার মন্তব্য লিখুন
Top