সোহরাওয়ার্দীতে ২২ অক্টোবর ঐক্যফ্রন্টের সমাবেশ

oikko-16010.jpg

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ স্মরণে জাতীয় ঐক্যফ্রন্ট আগামী ২২ অক্টোবর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নাগরিক সমাবেশ করবে। এ ছাড়া আবরার হত্যার বিচার চেয়ে দেশে ও দেশের বাইরে গণস্বাক্ষর সংগ্রহের অভিযানও করবে এই জোট।

আজ বুধবার বিকেলে রাজধানীর মতিঝিলে ঐক্যফ্রন্টের আহ্বায়ক ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের চেম্বারে জোটের স্টিয়ারিং কমিটির বৈঠক শেষে এসব কর্মসূচির কথা জানানো হয়।

গণফোরামের সাধারণ সম্পাদক ও ঐক্যফ্রন্টের নেতা রেজা কিবরিয়া কর্মসূচির বিষয়ে বলেন, আগামী ২২ অক্টোবর মঙ্গলবার বেলা ৩টায় রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আবরার স্মরণে ঐক্যফ্রন্ট নাগরিক শোকসভা করবে। এ ছাড়া ‘আবরার হত্যার বিচার করব’- এই মর্মে দেশে ও দেশের বাইরে গণস্বাক্ষর সংগ্রহ অভিযান পরিচালনা করবে ২২ অক্টোবরের পর। এ গণস্বাক্ষরের বিষয়ে বিস্তারিত তাঁরা ওয়েবসাইটের মাধ্যমে জানাবে।

সমাবেশের অনুমতি না পেলে ঐক্যফ্রন্ট কী করবে এমন প্রশ্নের জবাবে ড. কামাল হোসেন বলেন, অনুমতি না দেওয়া হবে সংবিধানের লঙ্ঘন। সংবিধানের মৌলিক অধিকারের মধ্যে সভা-সমাবেশ করা ও বক্তব্য দেওয়ার কথা বলা হয়েছে। অনুমতি না দিলেও কাজ করে যেতে হবে। অনুমতির বিষয় সরকারের। অবস্থা বুঝে পরবর্তী করণীয় ঠিক করবেন বলে জানান। এ ছাড়া দেশের মানুষের সরকারকে হটানো উচিত বলেও মন্তব্য করেন তিনি।

কামাল হোসেনের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন জেএসডির সভাপতি আসম আবদুর রব, সহসভাপতি তানিয়া রব, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রাহমান মান্না, গণফোরামের নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, আবু সাইয়িদ, গণস্বাস্থ্য কেন্দ্রের ট্র্রাস্টি চিকিৎসক জাফরুল্লাহ চৌধুরী, বিকল্পধারা বাংলাদেশের নুরুল আমীন, ঐক্যফ্রন্টের দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ।

আপনার মন্তব্য লিখুন
Top