গর্জনিয়া-কচ্ছপিয়া ব্লাড ফাইটিং ইউনিটের প্রথম মিটআপ

FB_IMG_1570812629744-768x356.jpg

সংবাদ বিজ্ঞপ্তিঃ

রামু উপজেলার গর্জনিয়া-কচ্ছপিয়া ব্লাড ফাইটিং ইউনিটের প্রথম মিটআপ সম্পন্ন হয়েছে।
শুক্রবার বিকালে কক্সবাজার শহরের কলাতলীর একটি আবাসিক হোটেলের কনফারেন্স হলে স্বেচ্ছাসেবী এই সংগঠনের প্রথম সভায় বিভিন্ন স্তরের স্বেচ্ছাসেবী তরুণরা অংশগ্রহণ করে।

মূলতঃ গর্জনিয়া ও কচ্ছপিয়া এই দুই ইউনিয়নের তরুণদের সম্মন্বয়ে “ব্লাড ফাইটিং ইউনিট” নামে একটি সম্পূর্ণ অরাজনৈতিক ও সেচ্ছাসেবী সংগঠনটির যাত্রা।
সেচ্ছাসেবী সংগঠনের শুধু ব্লাড সংগ্রহ করার মধ্যে সীমাবদ্ধ রাখেনি, তাঁরা কয়েকটি ধাপে কাজ করার প্রত্যয়ে সংগঠনটি করেছে।
তৎমধ্যে রয়েছে গর্জনিয়া- কচ্ছপিয়া থেকে আগত অসহায় রোগীকে সহযোগিতা করা, সুবিধাবঞ্চিত বিভিন্ন স্কুল ও কলেজ এবং মাদ্রাসা পড়ুয়া ছাত্র-ছাত্রীদের আর্থিকভাবে সহযোগিতা করা। ব্লাড সম্পর্কে বিভিন্ন সচেতনতা মূলক সেমিনার করা।
প্রসঙ্গত, গর্জনিয়া-কচ্ছপিয়া ইউনিয়নে অনেকের লালিত স্বপ্নছিল একটি ব্লাড ইউনিট গঠন করে এলাকার রোগীদের পাশে থাকা যাতে রক্তের জন্য ছুটাছুটি করতে না হয়।সাম্প্রতি এমন একসময়ে একদল তরুণেরা যাদের মেধা,পরিশ্রম,সেচ্ছাশ্রমকে বিসর্জন দেওয়ার মাধ্যমে ঐক্যবদ্ধ হয়ে বিগত ২৩ই সেপ্টেম্বর কক্সবাজার সমুদ্র সৈকত সংলগ্ন বিজিবি উর্মি ক্যাপে একটি সু-পরামর্শের ভিত্তিতে ব্লাড ইউনিট গঠন করার লক্ষে প্রাথমিক আলোচনায় বসেন। আজ গর্জনিয়া কচ্ছপিয়া ব্লাড ফাইটিং ইউনিট এর প্রথম MEET-UP অনুষ্ঠিত হয় শুক্রবার বিকাল ৪টা থেকে ৭টা পর্যন্ত ।


মো.কফিল উদ্দীন ফারুক এবং মো.সাইয়েদুল হক বাহাদুর এর সংঞ্চালনায় শুরু হওয়া প্রোগ্রামে শুভেচ্ছা বক্তব্য রাখেন মো.শাহ নেওয়াজ।
উপস্থিতির মধ্যে বক্তব্য রাখেন- মুনতাহা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী এসএম মোর্শেদ আলম, সাংবাদিক মো. নেজাম উদ্দিন, মোঃ মিজানুল হক, মিজানুর রহমান, ইসমাইল, জাহাঙ্গীর আলম, খোরশেদ আলম, আতিকুর রহমান, মুহিব উল্লাহ মুহিব, রিয়াদ, আনোয়ারুল হক, মুজিবুর রহমান, জাহাঙ্গীর আলম, শাহাব উদ্দীন, মিজানুর রহমান, নুরুল আলম, জসিম উদ্দীন, খোরশেদ আলম, রাশেদুল ইসলাম, রহিম উল্লাহ, আতিকুর রহমান, মিরাজ উদ্দীন, সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বোরহান উদ্দীন,সুফিয়ান, সাইফুল, হারুণ, তাওহীদ, রিজভী, রাশেল, নয়ন, ইমরাম, আবছার, মুফিজ, শাহাদাত, হুমায়ুন, আয়ুব, আরাফাত, ছোটন, আওয়াল, হাফেজ গোলাম মাওলা, হাফেজ রিয়াজ, হুমায়ুন প্রমুখ

আপনার মন্তব্য লিখুন
Top