উপজাতি সন্ত্রাসী ও সেনাবাহিনীর সংঘর্ষ : সেনা অফিসার গুলিবিদ্ধ

Armieds-1909.jpg

ডেস্ক নিউজ

খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গহীন অরণ্যখ্যাত কুমারী, বটটিলা, নতুনপাড়া, মাস্টার পাড়া ও চাইল্যারচর এলাকার একটি পাহাড়ে উপজাতি সন্ত্রাসী গোষ্ঠী ও সেনাবাহিনীর মধ্য দেড় ঘন্টাব্যাপী বন্দুকযুদ্ধ চলছে। এতে লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মেজর মো. আনিসুর রহমান গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশ ও বিশ্বস্ত সূত্রে জানা গেছে, খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গহীন অরণ্যখ্যাত কুমারী, বটটিলা, নতুনপাড়া, মাস্টার পাড়া ও চাইল্যারচর এলাকার একটি পাহাড়ে উপজাতি সন্ত্রাসীদের সশস্ত্র অবস্থা টেঁর পেয়ে বাংলাদেশ সেনাবাহিনী লক্ষ্মীছড়ি জোনের সেনা সদস্যরা ২৫ সেপ্টেম্বর বিকালে ওই এলাকাটি ঘিরে ফেলে।

সন্ত্রাসীরা সেনাবাহিনীর অবস্থান নিশ্চিত হয়ে বিকাল ৫.১৫ মিনিট থেকে সেনাবাহিনীকে লক্ষ্য করে এলোপাতাড়ি গুলিবর্ষণ করতে থাকলে সেনাবাহিনীর সদস্যরাও পাল্টাগুলি চালায়। সন্ধ্যা ৬টা পর্যন্ত গোলাগুলি অব্যাহত ছিল। এ ঘটনায় লক্ষ্মীছড়ি জোনের উপ-অধিনায়ক মো. আনিসুর রহমানকে গুলিবিদ্ধ অবস্থায় সন্ধ্যা ৬টা ৫০ মিনিটে তাকে মানিকছড়ি হাসপাতালে নেয়া হয়েছে। এ মূহূর্তে সংঘর্ষ থেমে গেলেও ঘটনাস্থলে সেনা অভিযান চলছে।

এ প্রসঙ্গে জানতে চাইলে মানিকছড়ি থানার অফিসার (তদন্ত) মো. মাসুদ করীম ঘটনার সত্যতা স্বীকার বলেন, এ ঘটনায় একজন সেনাবাহিনীর কর্মকর্তাকে গুলিবিদ্ধ অবস্থায় মানিকছড়ি হাসপাতালে আনা হয়েছে। প্রথমিক চিকিৎসা শেষে তাকে লক্ষীছড়ি জোনে নিয়ে যাওয়া হয়েছে।

এছাড়া জানা যায় বর্তমানে মানিকছড়ি হাসপাতাল থেকে লক্ষীছড়ি নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে হেলিকপ্টার যোগে চট্টগ্রাম, কুমিল্লা অথবা ঢাকা নিয়ে যাওয়ার কথা রয়েছে। হাসপাতালের চিকিৎসক ডা. মো. মহিউদ্দীন আহত সেনাকর্মকর্তার চিকিৎসার সত্যতা নিশ্চিত করেছেন।

আপনার মন্তব্য লিখুন
Top