ছাত্রদলের কাউন্সিল:

নয়াপল্টনে উৎসবের আমেজ

BNP-Office.jpg

বিএনপির সহযোগি সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কেন্দ্রীয় কাউন্সিলের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে নির্বাচনের জন্য মনোনয়নপত্র বিক্রির কার্যক্রম চলছে। আজ দ্বিতীয় ও শেষদিনে নেতাকর্মীদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে।

সরজমিনে দেখা যায়, আজ রোববার দ্বিতীয় দিনেও রাজধানীর নয়াপল্টনে বিএনপির  কেন্দ্রীয় কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীরা ভিড় জমিয়েছেন। সকাল ১০ টায় শুরু হয়ে দুপুর ২টা পর্যন্ত ফরম বিতরণ চলবে। এ পর্যন্ত সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রায় ২০ জনের অধিক ফরম সংগ্রহ করেছেন।

অনেকেই কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। মনোনয়ন ঘিরে নয়াপল্টন কার্যালয়ে উৎসবের আমেজ বিরাজ করছে।

গতকালের মতো আজও সকাল থেকেই কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের ভিড় জমতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে মনোনয়নপ্রত্যাশীদের লাইন দীর্ঘ হতে দেখা যায়। মনোনয়নপ্রত্যাশীরা মিছিল নিয়ে নয়াপল্টনে আসেন।

এ সময় একে অপরের সঙ্গে কুশলবিনিময় করেন। কেন্দ্রীয় নেতাদের দোয়া ও আশীর্বাদ কামনা করেন তারা।

বিএনপির ভ্যানগার্ড হিসেবে খ্যাত জাতীয়তাবাদী ছাত্রদলের ষষ্ঠ কাউন্সিল ১৪ই  সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। কাউন্সিল উপলক্ষ্যে গতকাল শনিবার থেকে নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়েছে।  প্রথমদিনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১০ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

পুনঃতফসিল অনুযায়ী, ১৯ ও ২০ই আগস্ট মনোনয়নপত্র জমা নেয়া হবে। ৩১শে আগস্ট প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। ২২-২৬ আগস্ট যাচাই-বাছাই শেষে ২রা  সেপ্টেম্বর চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

প্রসঙ্গত, এর আগে ১৫ই জুলাই ছাত্রদলের কাউন্সিলের ভোটের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু বয়সসীমা নিয়ে সংগঠনের একটি অংশের টানা আন্দোলনের কারণে নির্ধারিত সময়ে কাউন্সিল হয়নি।

মানবজমিন

আপনার মন্তব্য লিখুন
Top