রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে উখিয়ায় বান কি মুন

-ক্যাম্প-পরিদর্শনে-উখিয়ায়-বান-কি-মুন.jpg

দিসিএম ডেস্ক: 

রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজারের উখিয়ায় পৌঁছেছেন জাতিসংঘের সাবেক মহাসচিব বান কি মুন। ঢাকা থেকে হেলিকেপ্টারে করে বুধবার (১০ জুলাই) বিকেল সোয়া ৪টার দিকে তিনি উখিয়া পৌঁছান।

জানা গেছে, বান কি মুন ও তার সফরসঙ্গীরা হেলিকপ্টারে করে উখিয়ার ২০ নম্বর ক্যাম্প এক্সটেনশনে তৈরি হেলিপেডে অবতরণ করেন। সেখান থেকে রোহিঙ্গা কো-অর্ডিনেশন (আরসি) ক্যাম্পে গিয়ে বিশ্রাম নেবেন।

সেখান থেকে মুন ময়নারঘোনা ১৭ নম্বর ক্যাম্প পরিদর্শন শেষে যাবেন কুতুপালং ডি-৫ ক্যাম্পে। ওই ক্যাম্পে সভা করার কথা রয়েছে তার। এ সময় তিনি দেশি-বিদেশি বিভিন্ন সংস্থার প্রতিনিধি এবং রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন বলে জানা গেছে।

তবে কক্সবাজার জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন বাংলানিউজকে বলেন, ঢাকা থেকে বিকাল সাড়ে তিনটার দিকে হেলিকপ্টারে করে উখিয়ার উদ্দেশে রওয়ানা দেন বান কি মুন। উখিয়ায় পৌঁছে কয়েকটি ক্যাম্পে পরিদর্শনের কথা  রয়েছে। তবে আবহাওয়া অনুকূলে না থাকলে সফর সংক্ষিপ্তও হতে পারে।

ঢাকায় আন্তর্জাতিক জলবায়ু সম্মেলন ‘গ্লোবাল কমিশন অন অ্যাডাপ্টেশনে’ যোগ দিতে দুইদিনের সফরে মঙ্গলবার (০৯ জুলাই) বাংলাদেশে আসেন জাতিসংঘের সাবেক প্রেসিডেন্ট ও গ্লোবাল কমিশন অন অ্যাডাপটেশনের চেয়ারম্যান বান কি মুন।

একই অনুষ্ঠানে যোগ দিতে বাংলাদেশে এসেছেন মার্শাল দ্বীপপুঞ্জের প্রেসিডেন্ট হিলদা সি হেইন ও বিশ্ব ব্যাংকের সিইও ক্রিস্টালিনা জর্জিওভা।  এসেছেন নেদারল্যান্ডসের রানি ম্যাক্সিমাও।

এদিকে রোহিঙ্গা শিবির পরিদর্শনের পর বুধবার বিকেলেই হেলিকপ্টারে ঢাকায় ফেরার কথা দক্ষিণ কোরিয়ার সাবেক এই পররাষ্ট্রমন্ত্রী বান কি মুনের।

আপনার মন্তব্য লিখুন
Top