ভূমধ্যসাগরে ডুবন্ত নৌকা থেকে ৩৭ বাংলাদেশি উদ্ধার

Screenshot_2019-07-11-06-30-22-893_com.facebook.katana.jpg

ভূমধ্যসাগরের তিউনিসিয়া উপকূলে ডুবন্ত নৌকা থেকে ৩৭ বাংলাদেশিসহ ৭১ জন অভিবাসীকে উদ্ধার করা হয়েছে। প্রতিবেশি লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে নৌকাটি সোমবার রাতে ডুবে যায়।

মঙ্গলবার তিউনিসিয়ার ন্যাশনাল গার্ড জানায়, লিবিয়া থেকে ছেড়ে আসা নৌকাটি ডুবে যাওয়ার পূর্ব মুহূর্তে গার্ডের সদস্যরা তিউনিসিয়া উপকূলে নৌকাটির সন্ধান পান। অভিবাসীরা সবাই নিরাপদ ও সুস্থ আছেন। খবর এএফপির।

তিউনিসিয়ার ন্যাশনাল গার্ডের মুখপাত্র হোসেম এদ্দিন জেবেলি জানান, লিবিয়ার রাজধানী ত্রিপোলির পশ্চিমের শহর জাওয়ারা থেকে নৌকাটি যাত্রা শুরু করে। তিউনিসিয়ার কারকেনাহ দ্বীপের কাছে এলে নৌকাটিতে পানি প্রবেশ করতে শুরু করে।

নৌকাটি ডুবে যাওয়ার পূর্ব মুহূর্তে তারা ৭১ জনকে উদ্ধার করেন। উদ্ধার অভিবাসীদের মধ্যে বাংলাদেশের ৩৭ জন, মরক্কো ও মিসরের আটজন করে, আলজেরিয়ার সাতজন, সুদানের চারজন, চাদের দু’জন এবং তিউনিসিয়ার একজন নাগরিক রয়েছেন।

তিনি আরও বলেন, অভিবাসীরা সবাই নিরাপদ ও সুস্থ আছেন। কয়েক দিন আগে ভূমধ্যসাগরের একই রুট দিয়ে লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে ৮০ জন যাত্রীসহ একটি নৌকা ডুবে যায়। সেই ঘটনায় তিউনিসিয়ার ন্যাশনাল গার্ডের সদস্যরা ১৬ অভিবাসীর লাশ উদ্ধার করেছিল। জানা গেছে, লিবিয়া থেকে ইতালি যাওয়ার পথে অভিবাসীরা প্রায় দুর্ঘটনার শিকার হচ্ছেন।

আপনার মন্তব্য লিখুন
Top