শ্রমিক কল্যাণ ফেডারেশনের ইফতার মাহফিল অনুষ্ঠিত

Presentation1.jpg

প্রেস বিজ্ঞপ্তি।

বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশন কক্সবাজার শহর শাখার উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডের দায়ীত্বশীলদের নিয়ে ইফতার মাহফিল সম্পন্ন করেছেন। ১৮ রমজান শুক্রবার শহর সভাপতি আমিনুল ইসলামের সভাপতিত্বে ও  সেক্রেটারী  এমইউ বাহাদুরের পরিচালনায় মাহফিলে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্রগ্রাম বিভাগিয় সহ-সভাপতি, কক্সবাজার জেলা সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মদ আলমগির। প্রধান বক্তা  শহর শ্রমিক কল্যানের উপদেষ্ঠা  আলহাজ্ব সাইদুল আলম।

বক্তারা বলেন রহমত,মাগফিরাত ও নাজাতের সওগাত নিয়ে মাহে রমযান সমাগত। এ মাস সবর ও পরস্পরের প্রতি সহানুভূতিশীলতার মাস। মানবতার মুক্তির সনদ মহাগ্রন্থ আল কোরআন নাজিলের মাস রমযান। যা দ্বারা মানবতার কল্যাণ এবং শ্রমিকের ন্যায্য অধিকার বাস্তবায়ন করা সম্ভব। বক্তারা রমজান মাসের শিক্ষা নিয়ে ব্যক্তি জীবন ও সামস্টিক জীবন পরিচালনা করে শ্রমিক ময়দানের কাজকে এগিয়ে নেয়ার আহবান জানান।

সারা পৃথিবীতে আজ শ্রমিকরা তাদের অধিকার থেকে বঞ্চিত, শ্রমিকরা তাদের ন্যায্য মজুরি পায় না। এর একটি মাত্র কারণ সমাজে ইসলামী শ্রমনীতি না থাকা। বক্তারা ইসলামী শ্রমনীতি সমাজে বাস্তবায়ন করার জন্য সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।

বক্তারা রমযানের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের কথা বলতে গিয়ে সরকারের সমালোচনা করে বলেন, এক শ্রেণির অতিরিক্ত মুনাফা লোভী, দুর্নীতিবাজ ব্যবসায়ী পবিত্র রমযান মাস আসার পূর্বেই নিত্য প্রয়োজনীয় দ্রব্যের মূল্য চাল, ডাল, চিনি, ছোলা, পিঁয়াজ, রসুন, মশলা, তরিতরকারি, গোস্তসহ সকল দ্রব্যের মূল্যই অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিয়েছে। এটা খুবই দু:খজনক এবং সরকার এ ব্যাপারে উদাসীন। তিনি বাজার নিয়ন্ত্রণে টিসিবিসহ সরকারের সংশ্লিষ্ট বিভাগকে সক্রিয় কাজ করার আহ্বান জানান।

ইফতার মাহফিলে  উপস্থিত ছিলেন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক এম এ মাসুদ, অর্থ সম্পাদক ফরিদ আহমেদ, শ্রমিক নেতা মাওলানা সোলাইমান, এডভোকেট আমিনুল হক, শহিদ উল্লাহ, খাইরুল বাশার, বিশিষ্ট সমাজ সেবক বশির খান, খানেকা হামেদিয়া মসজিদ কমিটির সহ-সাধারণ সম্পাদক মুহাম্মদ আইয়ুব, ড়াক্তার ফরিদ আলম প্রমূখ।

 

আপনার মন্তব্য লিখুন
Top