যাদের সামর্থ্য নেই, তাদের মুখে হম্বি-তম্বি মানায় না

Presentation1-18.jpg

দিসিএম ফেসবুক কর্ণার

ডাক্তার কফিল উদ্দিনের ফেসবুক থেকে

আমরা কক্সবাজারবাসী’র নেতৃবৃন্দ
চিকিৎসকদের গালিগালাজ আর হুমকি দেয়ার দরকার কি?
বাহির থেকে আসা চিকিৎসক’গণ শখ করে কেউ কক্সবাজারে আসনি: কেউ এসেছে মেধার জোরে চিকিৎসক হতে নতুবা কেউ সরকারী চাকুরীর খাতিরে। ধরে নিলাম আপনারা কক্সবাজারের ভূমিপুত্র, বহিরাগত চিকিৎসকগণকে দেবেন তাড়িয়ে – আপনার এলাকার হাসপাতাল চিকিৎসক ছাড়া চালাতে পারবেন তো? আপনাদের আত্মীয়-স্বজন যারা চিকিৎসক হয়েছে, তাদের দিয়ে একটা পূর্ণাঙ্গ হাসপাতাল চালাতে পারবেন তো ?
আমিও কক্সবাজারের সন্তান এবং চিকিৎসক: আমি জানি আমাদের অবস্থান, বাহির থেকে চাকুরী করতে আসা বিশেষজ্ঞ চিকিৎসক, এমন কি মেডিকেল অফিসার ছাড়াও একটা পূর্ণাঙ্গ হাসপাতাল চালানোর মতো চিকিৎসক আপনারা কক্সবাজারবাসী তৈরী করতে পারেননি। সুতরাং যাদের সামর্থ্য নেই, তাদের মুখে হম্বি-তম্বি মানায় না। আপনার স্থানীয় নেতৃবৃন্দ যা খুশী বলতে পারন কিন্তু হাসপাতালের মতো একটা টেকনিক্যাল সেবা চালাতে পারবেন না।
গত চার তারিখে যে চিকিৎসককে মেরে চিকিৎসার জন্যে ঢাকায় পাঠিয়েছেন, সেও কক্সবাজারের সন্তান। সর্বশেষ ম্যাক্স নামে পরিচিত ভদ্রলোক, যে হাসপতালের কর্মরত চিকিৎসকদের সাথে ঝামেলা করেছে – সে তো সব জায়গায় ঝামেলা করে। তারই ঝামেলার কারনে একই রোগী জেনারেল হাসপাতাল থেকে সদর হাসপাতালে রেফার করেছে।
আমরা কক্সবাজারবাসী’র নেতৃবৃন্দ আপনারা অপরাধী ও সন্ত্রাসীদের পক্ষ নিলেন! যারা সন্ত্রাসের স্বীকার তাদের কথা একবারও ভাবলেন না, আশ্চর্য !
আসলে কক্সবাজারের আপামর জনতা আপনাদের সাথে আছ তো ? না, আপনারা স্বঘোষিত নেতা?
যাই হউক, আপনাদের যা ইচ্ছে করুন কিন্তু হাসপাতালের চিকিৎসার পরিবেশ নস্ট করবেন না; সাধারণ মানুষের কস্ট আরো বাড়িয়ে দেবেন না।

আপনার মন্তব্য লিখুন
Top