জামায়াত নেতা আজহার ও সাবেক প্রতিমন্ত্রী কায়সারের আপিল শুনানি ১৮ জুন

1554902627994.jpg

নিউজ ডেস্ক

মৃত্যুদণ্ডের বিরুদ্ধে যুদ্ধাপরাধী জামায়াত নেতা এ টি এম আজহারুল ইসলাম ও জাতীয় পাটির (জাপা) সাবেক নেতা ও সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ মো. কায়সারের আপিল শুনানি আগামী ১৮ জুন ধার্য করেছেন আপিল বিভাগ।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ আজ বুধবার মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধ, তথা যুদ্ধাপরাধের মামলায় ট্রাইব্যুনালের মৃত্যুদণ্ডের বিরুদ্ধে আনা আজহারুল ইসলাম ও সৈয়দ মো. কায়সারের আপিল শুনানির জন্য এ দিন ধার্য করে আদেশ দেন।

আদালতে আসামিপক্ষে আইনজীবী ছিলেন খন্দকার মাহবুব হোসেন, এস এম শাজাহান ও মো. শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের মামলায় আনীত অভিযোগ প্রমাণিত হওয়ায় এর আগে তাঁদের মৃত্যুদণ্ড দিয়ে রায় দেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এর মধ্যে এ টি এম আজহারুল ইসলামকে মৃত্যুদণ্ড দিয়ে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর তাঁর বিরুদ্ধে মানবতাবিরোধী অপরাধ মামলার রায় ঘোষণা করেছিলেন আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল। ২০১৪ সালের ২৩ ডিসেম্বর রাজাকার কমান্ডার ও শান্তি কমিটির সদস্য সৈয়দ মো. কায়সারকে মৃত্যুদণ্ড দিয়ে রায় দেন ট্রাইব্যুনাল। আইন অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে ট্রাইব্যুনালে দণ্ডিত এই দুই আসামিই রায়ের বিরুদ্ধে আপিল করেন।

আপনার মন্তব্য লিখুন
Top