আট দিনেও ঘরে ফেরেনি অভিমানী কিশোরী লিজা

162047_atik2.jpg

মায়ের ওপর অভিমান করে চলে যাওয়ার আট দিন পরেও বাড়ি ফেরে নি ১৪ বছরের কিশোরী লিজা আক্তার। এ ব্যাপাওে ফরিদপুর কোতয়ালী থানায় একটি জিডি হয়েছে। মেয়ে খোঁজ না পেয়ে মাসহ পরিবারের সদস্যরা উদ্বেগ-উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন।

লিজার মা রুবিয়া আক্তার আত্মীয়-স্বজনের বাড়িসহ পরিচিত সকলের বাড়িতে মেয়ের খোঁজ করে ব্যর্থ হয়ে অবশেষে গত ৬ মার্চ একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ফরিদপুর কোতয়ালী থানায়। জিডিকরার পর সাতদিন অতিবাহিত হয়ে গেলেও লিজার কোন সন্ধান মেলেনি। ফলে লিজার মা ও ভাই বোনেরা চরম উৎকণ্ঠার মধ্যে সময় কাটাচ্ছে।

লিজা ফরিদপুর শহরের গোয়ালচামট এলাকার মোল্লা বাড়ি সড়কের মৃত আলমগীর শেখের মেয়ে। তিন বোন ও এক ভাইয়ের মধ্যে সে সবার ছোট। লিজা মোল্লাবাড়ি ইসলামিয়া মহিলা মাদ্রাসার সপ্তর শ্রেণির শিক্ষার্থী।

লিজার মা রুবিয়া আক্তার জানান, গত ৫ মার্চ মঙ্গলবার সকালে লিজা মাদ্রাসায় না যাওয়ায় তিনি বকাবকি করেন। পরে সকাল ৯টার দিকে তিনি পারিবারিক কাজে বাইরে যান। সকাল সাড়ে ১০টার দিকে বাড়ি ফিরে লিজাকে দেখতে পাননি।

লিজা ছোটবেলা থেকেই খুব জেদি। লিজা মুঠোফোন ব্যবহার করে না। তিনি বলেন, এ ব্যাপারে পরদিন থানায় একটি সাধারণ ডাইরি (জিডি) করা হয়েছে।

গত ৬ মার্চ বুধবার ফরিদপুর কোতয়ালী থানায় দায়ের করা জিডির তথ্য অনুযায়ী লিজার গায়ের রঙ শ্যামলা, মুখমণ্ডল লম্বাটে। উচ্চতা ৫ ফুট ৩ ইঞ্চি ও হালকাপাতলা গড়ন। পরনে সালোয়ার ও কামিজ এবং কালো রঙের বোরখা ছিল।

ফরিদপুর কোতয়ালী থানার ওসি এ এফ এম নাসিম বলেন, লিজার সন্ধানে দেশের সকল থানায় তার ছবি সম্বলিত বার্তা পাঠানো হয়েছে। তিনি বলেন, পুলিশের তৎপরতা অব্যাহত রয়েছে।

আপনার মন্তব্য লিখুন
Top