উপজেলা নির্বাচন না করার ঘোষনা সোলতান মাহমুদ চৌধুরী

-49.jpg

দিসিএম

আসন্ন উপজেলা নির্বাচনে মনোনয়নপ্রাপ্তি নিয়ে কক্সবাজারে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা সরব থাকলেও দলীয় সিদ্ধান্ত মেনে নীরব রয়েছেন বিএনপি ও জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা। ২০১৪ সালের নির্বাচনে বিজয়ী বিএনপি ও জামায়াতের চেয়ারম্যানরাও সার্বিক পরিবেশ পরিস্থিতি বিবেচনায় দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনে যেতে আগ্রহী নয়।

তারই দারাবাহিকতায় এবার দলিয় সিদ্ধানত মেনে নির্বাচনে না যাওয়ার ঘোষনা দিয়েছেন  উখিয় উপজেলার বর্তমান ভাইস চেয়ারম্যান ,উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক, সোলতান মাহমুদ চৌধুরী। তিনি তার ফেসকুব আইডিতে এই ঘোষনা দেন। ।

 

”দলীয় সিদ্ধান্ত মেনে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছি না”

প্রিয় সম্মানিত উখিয়া উপজেলাবাসী,
আসসালামুআলাইকুম/আদাব/নমস্কার ।

আমি আপনাদের প্রিয় সোলতান মাহমুদ চৌধুরী, বিগত ৪র্থ উপজেলা নির্বাচন/২০১৪ইং ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দীতা করে বিপুল ভোটে জয়লাভ করি। উক্ত নির্বাচনে আমার প্রাপ্ত ভোট ছিল ৪০৬৮৬ ভোট অপর দিকে আমার প্রতিদ্বন্ধী প্রার্থীর প্রাপ্ত ভোট ১৮৫৪৫ ভোট।

আমি জনগণের বৈধ ভোটে নির্বাচিত হওয়ার ৩ মাস ২৭ দিনের মধ্য আমার উপজেলা চেয়ারম্যান সহ আমাকে মিথ্যা মামলার অজুহাতে নির্বাচিত পদ থেকে সমায়িক বহিস্কার করে। পরবর্তীতে উচ্চ আদালতের মাধ্যমে আমি স্বপদে বহাল হয় এবং প্যানেল চেয়ারম্যান ১ হিসেবে মহামান্য হাইকোর্ট আমাকে উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এর (ভারপ্রাপ্ত) দায়ীত্ব দেয়। যার ৫ মাস ১০ দিন উপজেলা চেয়ারম্যান (ভারপ্রাপ্ত) হিসেবে সততা ও নিষ্ঠার সাথে দায়ীত্ব পালন করি। দায়ীত্ব পালন করা অবস্থায় উখিয়া টেকনাফের তৎকালিন ভোটারবিহীন সরকারের ষড়যন্ত্রকারী কর্তৃক আমাকে অন্যায়ভাবে পুনরায় দায়ীত্ব থেকে অব্যাহতি দেয়। অব্যাহতি পাওয়ার পর থেকে আজ পর্যন্ত উখিয়া উপজেলা বাসীর সুখে, দুঃখে সব সময় ছিলাম, আছি এবং থাকব।

প্রিয় উপজেলাবাসী,
অধ্য ২৬/০২/২০১৯ইং পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন। গত এক সাপ্তাহ ধরে উখিয়া উপজেলার বিভিন্ন এলাকা থেকে এবং আমার প্রাণপ্রিয় জাতীয়তাবাদী দলের অসংখ্য নেতাকর্মী আমাকে চেয়ারম্যান অথবা ভাইস চেয়ারম্যান যে কোন পদে নির্বাচন করার জন্য জোর দাবী জানাচ্ছিল। কিন্তু বাংলাদেশ জাতীয়তাবাদী দল বি.এন.পি কেন্দ্রীয় সিদ্ধান্ত এ সরকারের অধীনে ৫ম উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নেবে না। তাই আমি জাতীয়তাবাদী দলের উখিয়া উপজেলা শাখার সাধারণ সম্পাদক হিসেবে আমার দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত এবং আমার রাজনৈতিক অভিভাবক সাবেক হুইপ কক্সবাজার জেলা বিএনপি সম্মানিত সভাপতি জনাব আলহাজ্ব শাহ্ জাহান চৌধুরীর নির্দেশক্রমে আমি উপজেলা পরিষদের কোন পদে নির্বাচনে অংশ নিচ্ছি না।

বিগত ৫ বছর উখিয়া উপজেলা বাসী এবং আমার দলের প্রাণের চেয়ে প্রিয় নেতাকর্মীরা আমাকে যেভাবে সহযোগিতা করেছে তা আজীবন কৃতজ্ঞ থাকবো এবং আমৃত্যু অতীতের চেয়ে আরও বেশী উখিয়া উপজেলা বাসীর পাশে থাকব, ইনশাআল্লাহ।

সোলতান মাহমুদ চৌধুরী
ভাইস চেয়ারম্যান, উখিয়া উপজেলা পরিষদ।
সাধারণ সম্পাদক, উখিয়া উপজেলা বিএনপি।

আপনার মন্তব্য লিখুন
Top