শান্তি স্থাপনের সুযোগ দিন, মোদীকে ইমরান

-33.jpg

আন্তর্জাতিক ডেস্ক:

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান ‘শান্তি স্থাপনের সুযোগ দিতে’ ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি আহ্বান জানিয়েছেন।

শনিবার রাজস্থানে এক সমাবেশে মোদী ইমরানকে উদ্দেশ্য করে বলেছিলেন, “যদি পাঠানপুত্র হন তাহলে প্রতিশ্রুতি অনুযায়ী পুলওয়ামার হামলাকারীদের বিচারের মুখোমুখি করুন।”

রবিবার এর জবাবে মোদীকে ‘শান্তির সুযোগ দেওয়ার’ আহ্বান জানিয়ে নয়া দিল্লি ইসলামাবাদকে ‘পদক্ষেপ নেওয়ার মতো গোয়েন্দা তথ্য’ সরবরাহ করলে তাৎক্ষণিকভাবে পদক্ষেপ নেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন ইমরান।

ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হয়েছে, ইমরান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ার পর তাকে শুভেচ্ছা জানাতে কল করেছিলেন মোদী। তখন তাদের মধ্যে যে কথাবার্তা হয়েছিল তা স্মরণ করে মোদী জানান, সম্মিলিতভাবে দারিদ্র্য ও নিরক্ষরতার বিরুদ্ধে লড়াইয়ের প্রস্তাব দিয়েছিলেন ইমরান এবং নিজেকে সত্য কথা বলা ও সেই অনুযায়ী চলা ‘পাঠানপুত্র’ বলে দাবি করেছিলেন।

আরো পড়ুন>>> ভারতীয় সেনাদের জন্য ‘সুন্দরী নারীর ফাঁদ’ পেতেছে পাকিস্তান

 এই কথার সূত্র ধরেই ইমরানকে পুলওয়ামা হামলার ক্ষেত্রে তার দাবি অনুযায়ী কাজ করার আহ্বান জানান মোদী।

বার্তা সংস্থা পিটিআইয়ের প্রতিবেদন অনুযায়ী, রবিবার পাকিস্তানের প্রধানমন্ত্রীর দপ্তর থেকে দেওয়া এক বিবৃতিতে বলা হয়েছে, “ভারত যদি পদক্ষেপ নেওয়ার মতো গোয়েন্দা তথ্য আমাদের দেয় তাহলে আমরা তাৎক্ষণিকভাবে পদক্ষেপ নিবো, এ প্রতিশ্রুতিতে অনড় আছেন প্রধানমন্ত্রী ইমরান খান।”

পাশাপাশি পাকিস্তানের বিরুদ্ধে ভারত কোনো পদক্ষেপ নিলে জবাব দেওয়া হবে বলেও সতর্ক করেছিলেন।

পাঠানরা ইরান থেকে আসা একটি নৃগোষ্ঠী। প্রবল সম্মান ও আত্মসম্মানবোধের জন্য তাদের পরিচিতি আছে।

আপনার মন্তব্য লিখুন
Top