ভারত মাতাচ্ছে বাংলাদেশের এক দল যুবক

-2.jpg
সাইফ স্পোর্টিং ক্লাবের যুব দল। সংগৃহিত ছবি

ভারতের আসাম রাজ্যের গুয়াহাটিতে চলমান ডক্টর টি আও নর্থ-ইস্ট ইন্টারন্যাশনাল এনইসি গোল্ডকাপ (অনূর্ধ্ব) ২১ টুর্নামেন্টে খেলছে সাইফ স্পোর্টিং যুব দল। টুর্নামেন্টে প্রথম দুইটি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ প্রতিনিধিরা।

দেশের ক্লাবগুলোর যুব দল নিয়ে আগ্রহ নেই। অভিযোগটা বেশ পুরোনো। তবে সাইফ স্পোর্টিং ক্লাব এখানে ব্যতিক্রম। দেশের ফুটবলে আবির্ভাবের পর থেকেই যুব দল নিয়ে কাজ করছে করপোরেট ক্লাবটি। বছরব্যাপী বয়সভিত্তিক দলগুলোকে শুধু অনুশীলনই করায় না, ভারতে গিয়ে বেশ কয়েকটি টুর্নামেন্ট ও খেলেছে তারা। বর্তমানে ভারতের আসাম রাজ্যের গুয়াহাটিতে চলমান ডক্টর টি আও নর্থ-ইস্ট ইন্টারন্যাশনাল এনইসি গোল্ডকাপ (অনূর্ধ্ব) ২১ টুর্নামেন্টে খেলছে সাইফের অনূর্ধ্ব ১৯ দল।

টুর্নামেন্টের দুইটি ম্যাচেই জিতেছে জামাল ভুইয়াদের উত্তরসূরিরা। শুক্রবার নিজেদের দ্বিতীয় ম্যাচে ২-০ গোলে হারিয়ে দিয়েছে স্বাগতিক আসাম যুব দলকে। ম্যাচে একটি করে গোল করেছেন তাজ উদ্দিন ও জাকির হোসেন। এর আগে নিজেদের প্রথম ম্যাচে ২-০ গোলে হারিয়েছে ভুটান যুব দলকে।

১৫ লাখ রুপি প্রাইজমানির টুর্নামেন্টে অংশ নিচ্ছে ১১টি দল। এর মধ্যে ৮টি ভারতের দল এবং একটি করে বাংলাদেশ, নেপাল ও ভুটানের। ‘এ’ গ্রুপে সাইফের সঙ্গী ভুটান, আসাম, অরুণাচল ও সিকিম। গ্রুপ ‘বি’ তে নেপাল, নাগাল্যান্ড, মেঘালয়, মিজোরাম, মণিপুর ও ত্রিপুরা। ২৪ ফেব্রুয়ারি অরুণাচল প্রদেশের সঙ্গে গ্রিপে নিজেদের তৃতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ প্রতিনিধিরা।

 

আপনার মন্তব্য লিখুন
Top