মহান ২১শে ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে

শহর জামায়াতের আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

Presentation1-92.jpg

প্রেস নিউজ

মহান ২১শে ফেব্রুয়ারি আর্ন্তজাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে, সকল ভাষা সৈনিকদের স্মরণে আলোচন সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে জামায়াতে ইসলামী কক্সবাজার শহর। ২১ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বিকেলে অনুষ্টিত আলোচনা সভায়, প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা জামায়াতের আমীর আলহাজ্ব মুস্তাফিজুর রহমান। শহর জাতায়াতের আমির আলহাজ্ব সাইদুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কর্মপরিষদ সদস্য আবুহেনা মুস্তফা কামাল, জাহেদুল ইসলাম প্রমূখ।

আলোচনা সভায় নেতৃবৃন্দ বলেন, ৫২ এর মহান ভাষা আন্দোলনের পথ ধরেই আসে স্বাধীনতা যুদ্ধ। রক্ত দিয়েই ভাষা আন্দোলন ও স্বাধীনতা যুদ্ধ উভয়টিতেই বিজয় অর্জন করেছে জাতি। কিন্তু সেই বিজয়কে ব্যর্থ করে দিতে ষড়যন্ত্র থেমে নেই। চলছে জাতিকে বিভক্ত করার ভয়ঙ্কর খেলা। ভাষা আন্দোলনের ইতিহাসকে বিকৃত করে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার অপচেষ্টা চালানো হচ্ছে। নেতৃবৃন্দ বলেন, সেদিন ভাষা আন্দোলনের ইসলামপন্থীরা বিশেষ অবদান রেখেছিলেন। তমুদ্দুন মজলিসই ছিল ভাষা আন্দোলনের উদ্দোক্তা।

৫২ এর বিজয়ী জাতি আজ ষড়যন্ত্রকারীদের হত্যা, খুন, গুম, হামলা, মামলা, নির্যাতনের শিকার। চলছে দেশের স্বাধীনতা সার্বভৌমত্ব বিকিয়ে দেয়ার ষড়যন্ত্র। কিন্তু দেশ ও ইসলাম বিরোধী এ ষড়যন্ত্র ইসলাম প্রিয় জনতা বিনা চ্যালেঞ্জে ছেড়ে দেয়নি। প্রতিরোধ আন্দোলন অব্যাহত রেখেছে। আগামীতে দেশ ও ইসলাম বিরোধী যে কোন ষড়যন্ত্র ভাষা দিবসের চেতনায় উজ্জ্বীবিত হয়ে রুখে দিতে জনগণকে এগিয়ে আসতে হবে। ভাষা আন্দোলনের প্রেরনায় উজ্জীবিত হয়ে জনগনের বাক স্বাধীনতা ও গনতান্ত্রিক অধিকার রক্ষার আন্দোলনে ঝাপিয়ে পড়তে হবে। আলোচনা সভা শেষে ২১শে ফেব্রুয়ারি ভাষা আন্দোলনে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

আপনার মন্তব্য লিখুন
Top