ভারুয়াখারীতে ভূট্টো খুনের আসামীরা প্রকাশ্যে ঘুরছে, পুলিশ নীরব

85B2E473-7090-430E-9581-DE1AE77C09E3.jpeg

শাহীন মাহমুদ রাসেল

কক্সবাজার সদরের ভারুয়াখারীতে ভূট্টো হত্যা মামলার আসামীরা প্রকাশ্যে ঘুরে বেড়ালেও পুলিশ তাদের গ্রেপ্তার করছেনা। অন্যদিকে মামলা তুলে নিতে আসামীরা প্রতিনিয়তই মামলার বাদী শহিদুল্লাহ (৪০) কে বিভিন্ন ভাবে হুমকি প্রদান করছে। আসামীদের হুমকির মুখে নিরাপত্তাহীনতায় ভূগছে সংবাদ সম্মেলনে এমটাই জানিয়েছেন বাদীর পরিবার।

এদিকে ভূট্টো হত্যা মামলাসহ একাধিক মামলার প্রধান আসামী মাদক সম্রাট হুমায়ুন কাজীর লালিত সন্ত্রাস বাহিনীর শফিক (৩৩) আমান উল্লাহ (৩০) জুনাইদ (২৬) মিজান (২৩) ছাড়া আর কেউ গ্রেফতার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করা হয়েছে। দ্রুত ভূট্টো হত্যা মামলার প্রধান আসামী হুমায়ুন (৩২)সহ বাকী সন্ত্রাসীদের গ্রেফতারের দাবী করে বাদী শহিদুল্লাহ মঙ্গলবার প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের কাছে এই ক্ষোভ প্রকাশ করে বলেছেন, যারা ১০/১২টি অবৈধ আগ্নেয়াস্ত্র উঁচিয়ে বৃষ্টির মতো গুলী ছুঁড়ে জনমনে ভীতির সৃষ্টি করেছে, নির্মমভাবে কুপিয়ে মানুষ হত্যা করেছে তাদের প্রত্যেকের নাম ঠিকানা সুনির্দিষ্টভাবে উল্লেখ করে থানায় মামলা দেয়া হয়েছে। অথচ তারা শুধু প্রকাশ্যে ঘুরেই বেড়াচ্ছে না বাদীপক্ষকে দেখে নেয়ার হুংকার দিচ্ছে।

নিহতের মা বলেন, আমার ছেলেকে ডেকে নিয়ে হত্যা করা হয়েছে । হত্যার সাথে জড়িতদের চিহ্নিত করা গেলেও রহস্যজনক কারণে খুনিদের আইনের আওতায় আনা হচ্ছে। যার ফলে প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে খুনিরা। এতে আমাদের মাঝে চরম আতংক দেখা দিয়েছে। সুযোগ পেলে আবারো আমার পরিবারের উপর হামলা করতে পারে তারা । ভারুয়াখালী চিংড়ি চাষী বোরহান উদ্দিন ভুট্টোর মা হাজেরা বেগম এমন দাবি করেছেন।

নিহত ভুট্টোর মা আরো জানান, আমার ছেলেকে পরিকল্পিতভাবে হত্যা করা করে, এখন আমাদের হত্যার হুমকি দিচ্ছে। মামলার তদন্তকারী কর্মকর্তাকে বিষয়টি অবহিত করা হলেও তিনি কোন ব্যবস্থা নেয় নি। এ অবস্থায় আমার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীণতায় ভূগছে । চিহ্নিত এসব খুনিদের দ্রুত গ্রেফতার করা না গেলে আবারো আমার পরিবারের অন্যকেন সদস্যকে খুন করতে পারে আশঙ্কা করছি আমরা ।

তিনি বলেন, আমাদের চিংড়ি ঘেরের পাশে ভারুয়াখালী পশ্চিমপাড়া এলাকার মৃত আবুল কাশেমের পুত্র হুমায়ুন কাজী সরকারি জমি দখল করতে চাইলে আমার ছেলে ভুট্টো বাধা দেয় । এতে ক্ষিপ্ত হয়ে উঠে হুমায়ুন, ভারুয়াখালী দক্ষিণ পাড়া এলাকার দিলুর ছেলে কাজল, আহম্সদ হোসেনর ছেলে পিয়ারু, সাবেকপাড়া এলাকার মমতাজের ছেলে আমান উল্লাহ আমান, খুইল্যা মিয়ার ছেলে সালা উদ্দিন, বানিয়া পাড়া এলাকার ছৈয়দুর রহমানের ছেলে হিরু, দক্ষিণপাড়া এলাকার বদিউল আলমের ছেলে জুনাইদ, কোরবান আলীর ছেলে মিজান রহমত সালামের ছেলে শফিক, মহি উদ্দিনসহ ভূমি দস্যু চক্র। তারা বিভিন্নভাবে ভুট্টোকে হয়রানি করতে অপচেষ্টা চালায়। সর্বশেষ গত ২৫ জানুয়ারি রাতে ঘর থেকে ঢেকে নিয়ে আমার ছেলেকে হত্যা করে। এখন মামলা তুলে নিতেও হুমকি দিচ্ছে খুনি চক্রটি। তাই দ্রুত গ্রেফতার করা জরুরী ।

এ সময় উপস্থিত ছিলেন, নিহতের বড়ভাই ও মামলার বাদি শহিদুল্লাহ, ছোটভাই জিল্লুর রহমান, রিয়াজ উদ্দিন, নিহতের স্ত্রী মুন্নি আক্তার, ভাবি নাছিমা আক্তার।

উল্লেখ্য, দত ২৫ জানুয়ারি ভুট্টোকে ঘর থেকে ডেকে নিয়ে হত্যা করা হয় । এ ঘটনায় নিহতের বড়ভাই শহিদ উল্লাহ বাদি হয়ে কক্সবাজার মডেল থানায় একটি হত্যা মামলা দিয়ের করেন । যার নং ১০৭/১৯।

আপনার মন্তব্য লিখুন
Top