খালেদার জেলে থাকার সঙ্গে রাজনীতির সম্পর্ক নেই: কাদের

15d194e03043170121a8ea32df1c6585-5c092fd569d82-4.jpg

দিসিএম ডেস্ক।।

খালেদা জিয়ার জেলে থাকার সঙ্গে রাজনীতির কোনো সম্পর্ক নেই। এটা আদালতের এখতিয়ার। দণ্ড দিয়েছেন আদালত, কারাগারে পাঠিয়েছেন আদালত, মুক্তি দিতে পারেন আদালত। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ কথা বলেছেন। আজ শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, এই মামলা নিয়ে সরকারকে দোষারোপ করা একেবারেই অসত্য। এই মামলায় সরকারের কোনো হস্তক্ষেপ নেই।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডাকসু নির্বাচনে ক্ষমতাসীন ছাত্রসংগঠন ছাত্রলীগের প্যানেল নিয়ে কথা বলেন ওবায়দুল কাদের। তিনি বলেন, আমাদের প্রতিপক্ষরা যদি একটি জোট করতে চায়, এখানে আমাদের একটি জোটের কথা ভাবতে হবে। সমীকরণটা হবে মেরুকরণটা কীভাবে হচ্ছে, সেটা দেখে। ডাকসু নির্বাচন সামনে রেখে সমীকরণটা যেভাবে হবে, সেই মেরুকরণ অনুযায়ী আমরা চিন্তাভাবনা করব। আমাদের দেখতে হবে, কারা কীভাবে মেরুকরণ করছে, জোট করছে। সে অনুযায়ী প্রতিপক্ষের বিষয়টি মাথায় রেখে আমাদের চিন্তভাবনা আছে।

ডাকসু নির্বাচনে প্যানেল নিয়ে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, এখানে তো ছাত্রলীগ একা নয়। আরও বিভিন্ন ছাত্র সংগঠন আছে।

আওয়ামী লীগ নেতা ওবায়দুল কাদের আরও বলেন, আমরা প্রধানমন্ত্রীর নির্দেশে চারজন নেতাকে দায়িত্ব দিয়েছি। তাঁরা ক্যাম্পাসের পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন। আমরা এই নির্বাচনকে সিরিয়াসলি নিয়েছি। গণতান্ত্রিকভাবে জয়লাভ করব বলে আশা করছি। জাতীয় রাজনীতিতে যেভাবে পোলারাইজেশন হয়, তার প্রভাবটা ছাত্র রাজনীতিতেও পড়ে। যাদের সামর্থ্য নেই, তারা হয়তো এত বেশি সুবিধা নিতে পারে না। আর যাদের সামর্থ্য আছে নির্বাচন করার মতো, পোলারাইজেশনটা তারা করবে এবং তারা চেষ্টা করবে এখান থেকে একটা ফায়দা তোলা যায় কি না?

উপজেলা পরিষদ নির্বাচনের দলীয় ফরম বিক্রি ও জমাদানের বিষয়টি উল্লেখ করে কাদের বলেন, উপজেলা চেয়ারম্যান পদে ২ হাজার ৭৬টি এবং ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৩ হাজার ৪৮৫টি ফরম বিক্রি হয়েছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন, দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য লিখুন
Top