বিশ্বের শীর্ষ ধনীর ‘ভাঙছে সংসার’

IMG_20190110_130915.png

বিশ্বের শীর্ষ ধনী অ্যামাজন কোম্পানির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) জেফ বেজোসের সংসার ভাঙছে। ২৫ বছর সংসারের পর এবার স্ত্রী ম্যাকেনজির সঙ্গে বিচ্ছেদ হতে চলেছে বেজোসের। বুধবার টুইটারে দুজনেই তাদের বিবাহ বিচ্ছেদের কথা জানিয়েছেন।

এক বিবৃতিতে বলা হয়, অনেকদিন ধরেই আলাদা থাকার পর এখন তারা বিচ্ছেদের সিদ্ধান্ত নিয়েছেন এবং দুজনই জীবনটা বন্ধুর মত করে কাটাতে চান। ১৯৯৩ সালে বিয়ে করেছিলেন ম্যাকেনজি-বেজোস। ৫৪ বছর বয়সী জেফ বেজোসের সম্পদের পরিমাণ বর্তমানে ১৩ হাজার ৭০০ কোটি ডলার।

মবার্গের কোটিপতি সূচক অনুসারে, বিচ্ছেদের পর কোটিপতিদের তালিকায় ৫৪ বছর বয়সী জেফ বেজোসের অবনমন হবে। কমবে সম্পদের পরিমাণ। আর এতে করে মাইক্রোসফটের অন্যতম প্রতিষ্ঠাতা বিল গেটসের সামনে বিশ্বের এক নম্বর ধনী হওয়ার সুযোগ চলে আসবে। কারণ ৪৮ বছর বয়সী স্ত্রী ম্যাকেনজির সম্পদের পরিমাণ ৬৯ বিলিয়ন ডলার। ম্যাকেনজি এখন বিশ্বের অন্যতম শীর্ষ ধনী নারীর তালিকায় আছেন।

জেফ বেজোসের জন্ম ১৯৬৪ সালের ১২ জানুয়ারি যুক্তরাষ্ট্রের নিউ মেক্সিকো অঙ্গরাজ্যের আলবুকার্কে। ছোটবেলা থেকেই কম্পিউটার ও ইলেকট্রনিকসের প্রতি ছিল তাঁর ব্যাপক আগ্রহ। ১৯৬০-এর দশকের জনপ্রিয় সায়েন্স ফিকশন সিরিজ ‘স্টার ট্রেক’-এর বিশেষ ভক্ত তিনি। স্কুলে পড়ার সময়েই নিজেদের বাড়ির গ্যারেজে তৈরি করেন একটি ছোট গবেষণাগার। বিভিন্ন বৈদ্যুতিক যন্ত্রপাতি কীভাবে কাজ করে তার খুঁটিনাটি জানতে দিনের বেশির ভাগ সময় ওই গ্যারেজেই পড়ে থাকতেন তিনি।

আপনার মন্তব্য লিখুন
Top