‘গৃহযুদ্ধের পরিবেশ তৈরির জন্যই আরেকটি পাতানো নির্বাচনের চক্রান্ত চলছে’

204582_1.jpg

দিসিএম ডেস্ক

খুলনা: দুর্নীতি, দুঃশাসন, সন্ত্রাস, মাদকমুক্ত কল্যাণকর রাষ্ট্রপ্রতিষ্ঠায় অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের দাবিতে খুলনায় আয়োজিত এক জনসভায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, তফসিল ঘোষণার মাধ্যমে সরকার পাতানো নির্বাচনের চক্রান্তে মেতে ওঠেছে। এ চক্রান্ত প্রতিহত করতে দেশবাসী প্রস্তুত।

শুক্রবার বিকেলে খুলনার বাইতুন নূর মসজিদ প্রাঙ্গণে এই জনসভার আয়োজন করে ইসলামী আন্দোলন বাংলাদেশ।

সরকারের কঠোর সমালোচনা করে পীর সাহেব চরমোনাই বলেন, ‘আমরা আবার আপনার শুভবুদ্ধি উদয়ের জন্যে বারবার বলছি, আসেন। আপনার উন্নয়নের কথার ফুলঝুড়ি। যখনই আপনার সঙ্গে কেউ কথা বলতে যায়, তখন আপনি ঘণ্টার পর ঘণ্টা শুধু আপনার উন্নয়নের কথাই বলে যাচ্ছেন। কিন্তু আপনি জেনে রাখেন, আপনি বিভিন্ন রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়নের কথা আপনি বলতে পারেন। কিন্তু বাংলাদেশের ১৭ কোটি মানুষের মন আপনি জয় করতে পারেন নাই। বাংলাদেশের জনগণের মনে আপনি শান্তি নিয়ে আসতে পারেন নাই। বাংলাদেশের মনের উন্নয়ন আপনি ঘটাতে পারেন নাই।’

মুহাম্মদ রেজাউল করীম বলেন, ‘আজকে বাংলাদেশের মানুষ, একটা নিরপেক্ষ গ্রহণযোগ্য নির্বাচনের জন্যে আজকে তাদের রাজপথে সংগ্রাম করতে হবে। এটা আমাদের ভাবতেও লজ্জা হয়। বলতেও লজ্জা হয়। বর্তমান সরকার, বিভিন্ন টালবাহানার মাধ্যমে আজকে সমস্ত বাংলাদেশের সিংহভাগ মানুষের মনের যে একটা চাহিদা, তাদের মনের ব্যথা, সেইটাকে কোনো গুরুত্ব না দিয়ে, তিনি তার একক সিদ্ধান্ত বলে, বাংলাদেশকে ধ্বংস করার লক্ষ্যে এবং ঘরে ঘরে গৃহযুদ্ধ, বেঁধে যাওয়ার মতো পরিবেশ তৈরি করার জন্য।’

পীর সাহেব চরমোনাই বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ গত ৫ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে মহাসমাবেশের মাধ্যমে ১০ দফা দাবি পেশ করেছে। গত ১৬ অক্টোবর রাষ্ট্রপতির কাছে ১০ দফা বাস্তবায়নে স্মারকলিপি দিয়েছে। এ ১০ দফা মেনে নিলে রাজনৈতিক সঙ্কট নিরসনে আর সংলাপের প্রয়োজন হতো না।

জনসভায় সভাপতিত্ব করেন খুলনা মহানগর ইসলামী আন্দোলন সভাপতি ও খুলনা-৩ আসনের সংসদ সদস্য প্রার্থী অধ্যক্ষ মাওলানা মুজ্জাম্মিল হক। বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ এর নায়েবে আমির ও খুলনা-২ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল আউয়াল, খুলনা জেলা সভাপতি মাওলানা আব্দুল্লাহ ইমরান, মহানগর সহ-সভাপতি মাওলানা মুজাফফার হোসাইন, জেলা সহ-সভাপতি ও খুলনা-১ আসনের সংসদ সদস্য প্রার্থী মাওলানা আবু সাঈদ, মহানগর সেক্রেটারি মুফতী আমানুল্লাহ, জেলা সেক্রেটারি শেখ হাসান ওবায়দুল করীম, খুলনা-৫ আসনের সংসদ সদস্য প্রার্থী মাওলানা মুজিবর রহমান, মুফতী রবিউল ইসলাম রাফে, অ্যাডভোকেট কামাল হোসেন, হাফেজ মুস্তাফিজুর রহমান, মাওলানা দ্বীন ইসলাম প্রমুখ। জনসভা পরিচালনা করেন মহানগর সহ-সভাপতি শেখ মো. নাসির উদ্দীন, মহানগর জয়েন্ট সেক্রেটারি মাওলানা ইমরান হুসাইন ও জেলা জয়েন্ট সেক্রেটারি ইঞ্জিনিয়ার এজাজ মানসুর।

জনসভায় চরমোনাই পীর সাহেব মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম খুলনার ৬টি আসনে দলীয় সংসদ সদস্য প্রার্থীদের পরিচয় করিয়ে দেন এবং সময় তিনি হাতপাখায় ভোট দেওয়ার আহ্বান জানান।

আপনার মন্তব্য লিখুন
Top