স্বর্ণপদক পাচ্ছেন ধলঘাটার চেয়ারম্যান কামরুল

FB_IMG_1541770998084.jpg

দিসিএম

কক্সবাজারের দ্বীপ উপজেলা মহেশখালীর ধলঘাটা ইউনিয়নের চেয়ারম্যান কামরুল হাসান স্বর্ণপদক পাচ্ছেন ।ধলঘাটা ইউনিয়নের ইতিহাসে এই প্রথম বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম কর্তৃক স্বর্ণ পদকে ভূষিত এবং আজীবন সম্মাননা স্মারক পাচ্ছেন তিনি।

২০১৬-২০১৭ অর্থ বছরে ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, রংপুর, চট্টগ্রাম, সিলেট ও ময়মনসিংহ বিভাগে কিছু সংখ্যক ইউনিয়ন পরিষদ লোকাল গর্ভনেন্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) এ দক্ষতা ভিত্তিক অনুদানের জন্য মনোনীত করা হয়।

এই অসাধারণ কাজের স্বীকৃতি স্বরুপ বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম এ সকল চেয়ারম্যনদেরকে “ইউনিয়ন পরিষদ গোল্ড মেডেল” পদক দিতে যাচ্ছে। চলতি মাসে ঢাকায় আড়ম্বর অনুষ্টানের মাধ্যমে এ পদক এবং ইউনিয়ন পরিষদ ফোরামের আজীবন সদস্য সম্মাননা স্মারক দেয়া হবে বলে জানা গেছে।

ধলঘাটা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামরুল হাসান(এমএ) তার প্রতিক্রিয়ায় বলেন, আমি যখন দায়িত্ব নিয়েছিলাম তখন দেখি এলজিএসপি বরাদ্দ বাতিল। পরে অনেক বুঝিয়ে এল জিএসপির কাজ করার সুযোগ পেলাম। চ্যালেঞ্জ নিয়ে বরাদ্দকৃত কাজ করে তাদের বিশ্বাস অর্জন করলাম।

তিনি বলেন, ২০১৬-১৭ বছরের বরাদ্দকৃত কাজের মান দেখে তারা খুশি হলেন এবং বরাদ্দ দুই গুণ বাড়িয়ে দিলেন। সেই তথ্য পেয়ে বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম ধলঘাটা ইউনিয়ন চেয়ারম্যান হিসাবে আমার নাম তারা মনোনীত করলেন স্বর্নপদক প্রদানের। পাশাপাশি ঘোষনা করলেন আমি হতে যাচ্ছি উক্ত ফোরামের আজীবন সদস্য। এতে করে বুঝলাম নির্লোভ এবং পরিকল্পিতভাবে কাজ করলে সম্মাননা এমনিতেই চলে আসবে। এতে তিনি ধন্যবাদও জ্ঞাপন করেন এলজিএসপি কর্তৃপক্ষকে। কৃতজ্ঞতা জানান বাংলাদেশ ইউনিয়ন পরিষদ ফোরাম কর্তৃপক্ষকে ।

আপনার মন্তব্য লিখুন
Top