রংপুরে র‌্যাবের রোভাস্ট পেট্রোলিং শুরু

362953_126.jpg
রংপুরে র‌্যাবের রোভাস্ট পেট্রোলিং শুরু।

দিসিএম ডেস্ক

তফসিল ঘোষণাকে কেন্দ্র করে সকল ধরনের নাশকতার বিরুদ্ধে জিরো টলারেন্স নীতির ঘোষণা নিয়ে রংপুর বিভাগ জুড়ে সতর্ক অবস্থানে মাঠে নেমেছে বুধবার সন্ধা থেকে। র‌্যাব-১৩ কমান্ডার প্রেস ব্রিফিং করে ঘোষণা দিয়েছেন, জনগণের জানমালের নিরাপত্তার সার্থে বিভাগ জুড়ে রোভাস্ট পেট্রোলিং শুরু করেছি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য বৃহস্পতিবারের তফসিল ঘোষণাকে কেন্দ্র করে তফসিল বিরোধী রাজনৈতিক দলগুলোর যেকোন ধরনের নাশকতা ঠেকাতে বুধবার বিকেল থেকে পুলিশ, র‌্যাব, গোয়েন্দা ও সাদা পোশাকি আইনশৃঙ্খলা বাহিনী মাঠে সতর্ক পাহারা বসিয়েছে। রংপুর মহানগরীর মোড়সহ বিভাগের প্রতিটি জেলা, উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে তল্লাশী চৌকি বসানো হয়েছে। সন্দেহভাজন মোটরসাইকেল আরোহী ও ব্যক্তির দেহ তল্লাশী চলছে। এছাড়াও রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল আটক করা হচ্ছে। অন্যদিকে মোটরসাইকেল, মাইক্রোতে করে র‌্যাবের রোভার পেট্রোলিং শুরু হয়েছে।

বুধবার বিকেলে ৪ টা ৪৫ মিনিটে রংপুর মহানগরীর প্রেসক্লাবের সামনে এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাব-১৩ এর অধিনায়ক (ডিআইজি) মোজাম্মেল হক বিপিএম, পিপিএম জানান, প্রধান নির্বাচন কমিশনার বৃহস্পতিবার জাতীয় সংসদের তফসিল ঘোষণা করা হবে। এই তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কোন দুস্কৃতিকারী, সন্ত্রাসী, অপরাজনীতিক জনগণের জানমালের নিরাপত্তা নস্যাত করার চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। একারণে আইনশৃংখলা বাহিনীর পাশপাশি র‌্যাব মাঠে কর্মরত আছে এবং রোভাস্ট পেট্রোলিং শুরু করেছে।

তিনি বলেন, আমরা জনগনকে আশ্বস্থ করতে চাই। যেকেনো মূল্যে আমরা জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে আমরা বদ্ধ পরিকর।

তিনি বলেন, মিডিয়াতেই এসেছে। বিভিন্ন রাজনৈতিক দল যারা ২০১৩/১৪ সালে নাশকতা সৃষ্টি করেছিল। রাষ্ট্র বিরোধী কর্মকাণ্ড করেছিল, ধ্বংসাত্বক কর্মকাণ্ড করেছিল, পেট্রোল বোমা মেরেছিল, মানুষ মেরেছিল, অগ্নিসংযোগ করেছিল, তারা যাতে আর কোনভাবেই সেই সুযোগ না পায়। সেজন্য আমরা রোভাস্ট পেট্রেলিং শুরু করেছি। এ ধরণের কোন ঘটনা যাতে কেউ না ঘটাতে পারে সেজন্য আমাদের ওপর অর্পিত দায়িত্ব পালনে আমরা বদ্ধপরিকর।

র‌্যাব অধিনায়ক বলেন, র‌্যাব জাগ্রত আছে, জনগনের পাশে আছে। নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী আমরা নির্বাচনপূর্ব আইনশৃংখলা পরিস্থিতি আমরা রাখতে পারবো। নির্বাচন শেষ না হওয়া পর্যন্ত আমাদের তৎপরতা অব্যাহত থাকবে।

তিনি বলেন, এজন্য আইনশৃঙ্খলা বাহিনীর অন্যান্য সংস্থার পাশাপাশি র‌্যাবের সকল ইউনিট ব্যাটালিয়নের কোম্পানী ও ক্যাম্প একসাথে রোভাস্ট প্রেটোলিং শুরু করেছে।

রংপুর মেট্রোপলিটন পুলিশের তাজহাট থানার অফিসার ইনচার্জ একেএম নাজমুল কাদের জানান, গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে তল্লাশী চৌকি বসানো হয়েছে। পুরো এলাকাকে নিশ্ছিদ্র নিরাপত্তার মধ্যে আনা হয়েছে। সন্দেহভাজনদের তল্লাশী করা হচ্ছে। যা কিছু করা হচ্ছে সব কিছুই জনগণের জানমালের নিরাপত্তা নিশ্চিত করার জন্য। এতে আমরা কোন ছাড় দেবো না।

নিরাপত্তা প্রসঙ্গে রংপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) সাইফুর রহমান নয়া দিগন্তকে জানান, তফসিল ঘোষণাকে কেন্দ্র করে কেউ যাতে কোন ধরনের নাশকতা তৈরি করতে না পারে সেজন্য জেলায় পোশাকি ও সাদা পোশাকি আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে আছে।

আপনার মন্তব্য লিখুন
Top