ফেইসবুক থেকে রাস্তায় শিল্পীরা (ছবি)

Actors-andolan.jpg

দিসিএম ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে ফেইসবুকে সংহতি জানানোর পর এবার প্ল্যাকার্ড হাতে রাস্তায় নামলেন অভিনয়শিল্পী ও নির্মাতারা।

bdnews24

গত রোববার রাজধানীতে বাস চাপায় দুই শিক্ষার্থী নিহত হওয়ার ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনে নেমেছে বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা। আন্দোলনের শুরু থেকেই শিল্পীরা একাত্মতা ঘোষণা করলেও বুধবার বিকেল থেকে প্ল্যাকার্ড হাতে রাস্তায় নামতে শুরু করেছেন শিল্পী-নির্মাতারা।

শাহবাগের মোড়ে ও এফডিসির সামনে প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়েছিলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি, নওশাবা, তরুণ নির্মাতা আনন্দ কুটুমসহ আরও অনেকে।

নওশাবা গ্লিটজকে জানান, এফডিসিতে বসে নিজেরাই প্ল্যাকার্ড লিখে এফডিসির সামনে দাঁড়িয়েছিলেন তারা। পরে সেখান থেকে হাজির হন শাহবাগে।

তিনি বলেন, “বুকের ভেতর থেকে পাথরটা একটু কম লাগছে আজকে। কারণ এই কয়দিন মানসিকভাবে ওদের সঙ্গে থাকার পরও রাস্তায় নামতে পারিনি। আজকে শ্যুটিং ছিল বসুন্ধরা আবাসিক এলাকায়, কিন্তু মনটা অস্থির ছিল- কিছু একটা করতে চাই।”রাজধানীর উত্তরায় রাস্তায় নেমে শিক্ষার্থীদের কণ্ঠে কণ্ঠ মিলিয়ে শ্লোগান দিয়েছেন ছোটপর্দার অভিনয়শিল্পী নাদিয়া আহমেদ, তৌসিফ মাহবুব, নওশিন, নাজিয়া হক অর্ষা, এসএ হক অলীক, আব্দুল্লাহ রানা, রওনক হাসান, মনিরা মিঠুসহ আরও অনেকে।

বুধবার সন্ধ্যায় ফেইসবুকে দেওয়া এক স্ট্যাটাসে আন্দোলনের অভিজ্ঞতা শেয়ার করেছেন তৌসিফ। তিনি জানান, কোনো ছাত্র ভাংচুর করছে না। করছে কিছু ছেলে যাদের দেখে আমার স্কুল-কলেজে পড়ে বলে মনে হয়নি।

তৌসিফ বলেন, “পুলিশ বিনা কারণে কাউকে কিছু করছে না, এবং আমাকে দিয়ে আজকে উত্তরার আন্দোলন শেষ করার ঘোষণা দেওয়ালেন, কই আমাকে তো আটক করল না।”

আন্দোলনে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ দেখে তিনি আশা করছেন, দেশটা গোল্লায় যাবে না, দেশের ভবিষ্যত উজ্জ্বল।এর আগে গত মঙ্গলবার আব্দুল্লাহপুরের রাস্তায় নেমেছিলেন ইউটিউবার ও অভিনেতা সালমান মুক্তাদির। শিক্ষার্থীদের সঙ্গে যুক্ত হয়েছিলেন ফেইসবুক লাইভে। আন্দোলন থেকে পুলিশ তাকে আটক করেছিল বলে ফেইসবুকে দেওয়া এক স্ট্যাটাসে জানিয়েছেন তিনি। কিছু পরেই আবার তাকে ছেড়ে দেওয়া হয়।

তবে গ্লিটজের পক্ষ থেকে উত্তরা থানায় যোগাযোগ করা হলে দায়িত্বরত কোনো কর্মকর্তা তাকে আটকের বিষয়টি নিশ্চিত করতে পারেননি।

আন্দোলনের শুরু থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে শিক্ষার্থীদের সঙ্গে সংহতি জানিয়েছেন অভিনয়শিল্পীরা। ফেইসবুক স্ট্যাটাসে নিরাপদ সড়কের দাবি জানিয়েছেন জাকিয়া বারী মম, মাবরুর রশীদ বান্নাহ, মাসুম রেজা, আশনা হাবিব ভাবনা, মৌসুমী হামিদ, কোনাল, শবনম ফারিয়া, মেহের আফরোজ শাওন, মোস্তফা সরয়ার ফারুকীসহ আরও অনেকে।

আপনার মন্তব্য লিখুন
Top