ফিলিস্তিনি কিশোরী তামিমিকে এরদোগানের অভিনন্দন

199449_1.jpg

আন্তর্জাতিক ডেস্ক

জেরুজালেমঃ রবিবার ইসরাইলি কারাগার থেকে সদ্য কারামুক্ত ফিলিস্তিনি প্রতিরোধের জলান্ত প্রতীক আহেদ তামিমিকে অভিনন্দন বার্তা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোগান।

এই সাহসি ফিলিস্তিনি কিশোরীকে ফোন করেন এরদোগান। এ সময় তিনি কারামুক্তির জন্য অভিনন্দনের পাশাপাশি তামিমির সাহসিকতার প্রশংসা করেন। ফোনালাপে ফিলিস্তিনিদের ন্যায়সংগত লড়াইয়ে তুরস্কের সমর্থন অব্যাহত রাখার অঙ্গীকার করেন এরদোগান।

পরে আনাদোলু এজেন্সি’র সঙ্গে সাক্ষাত কালে তামিমি বলেন, তার এই ফোন করা আমাদের জন্য অনেক বড় একটি সমর্থন। আমি প্রেসিডেন্ট এরদোগান ও তুর্কি জাতিকে ধন্যবাদ জানাই, যারা সবসময় ফিলিস্তিনের পাশে রয়েছে। দখলদারিত্বের বিরুদ্ধে লড়াইয়ে যারা আমাদের পাশে রয়েছে তাদের প্রত্যেকের কাছে আমি কৃতজ্ঞ।

ইসরাইলি বাহিনীর হাতে পুনরায় গ্রেপ্তার হওয়ার আশঙ্কার কথাও জানান তামিমি। ১৭ বছরের এই কিশোরী বলেন, যারাই প্রতিরোধের পথ বেছে নেবেন, তাদের প্রত্যেকেরই গ্রেপ্তার ঝুকি রয়েছে।

২০১৭ সালের ১৫ ডিসেম্বর প্রতিবাদ করতে গিয়ে সেনাদের গালে থাপ্পড় মেরে ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলনের জীবন্ত প্রতীকে পরিণত হন তামিমি। তাকে ইসরাইলের কারাগারে নেওয়া হয়। মার্চে সামরিক আদালতে তার বিরুদ্ধে ঘোষিত হয় জরিমানাসহ আট মাসের কারাদণ্ড।

সে হিসেবে ১৯ ডিসেম্বর থেকে কারাগারে থাকা তামিমির মুক্তি পাওয়ার কথা ছিল ১৯ আগস্ট। তামিমির বাবা বাসেম আল তামিমি জানান, তার মেয়ে ১৯ আগস্ট মুক্তি পাওয়ার কথা ছিল। তবে পরে মুক্তির দিনক্ষণ এগিয়ে আনা হয়।

আপনার মন্তব্য লিখুন
Top