টেকনাফ-কক্সবাজার এলজিইডি সড়ক বিচ্ছিন্ন হয়ে যানবাহন চলাচল বন্দ

FB_IMG_1532629845705.jpg

হাফেজ মুহাম্মদ কাশেম, টেকনাফ
প্রবল বর্ষণে পাহাড়ী ঢলে টেকনাফ-কক্সবাজার এলজিইডি সড়ক বিচ্ছিন্ন হয়ে যানবাহন চলাচল বন্দ রয়েছে। ২৬ জুলাই বৃহষ্পতিবার ভোর থেকে উক্ত সড়ক দিয়ে কোন প্রকারের যানবাহন চলাচল করতে পারছেনা।
টেকনাফ-কক্সবাজার হাইওয়ে প্রধান সড়ক, টেকনাফ-কক্সবাজার এলজিইডি সড়ক এবং টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক নামে ৩টি সড়ক রয়েছে। তম্মধ্যে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়ক সদ্য চালু হলেও অন্য দুটি সড়ক বহু পুরানো এবং ব্যস্ততম। টেকনাফ-কক্সবাজার হাইওয়ে প্রধান সড়কটি সড়ক ও জনপথ (সওজ) কতৃক নির্মিত এবং টেকনাফ-কক্সবাজার এলজিইডি সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) কতৃক অর্থায়ণে নির্মিত ও নিয়ন্ত্রিত। এ সড়কটি টেকনাফের উপকুল দিয়ে গ্রামের ভেতর থেকে শামলাপুর উখিয়ার ইনানী হয়ে কক্সবাজারের কলাতলী গিয়ে উঠেছে। আর সদ্য চালুকৃত টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কটি বাংলাদেশ সেনা বাহিনী কতৃক নির্মিত।
স্থানীয় বাসিন্দাগন জানান, জনগুরুত্বপুর্ণ ও ব্যস্ততম এ সড়কটি ২৬ জুলাই বৃহষ্পতিবার ভোর রাতে প্রবল বর্ষনে পাহাড়ী ঢলে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া বাঘঘুনা নামক স্থানের সামান্য উত্তরে মসজিদের পাশে পাহাড়ী ঢলে বিধস্থ হয়ে প্রায় ১৭ ফুট অংশ সম্পুর্ণ বিচ্ছিন্ন হয়ে যায়। এতে উক্ত সড়ক দিয়ে কোন প্রকারের যানবাহন চলাচল করতে পারছেনা। এতে সর্বসাধারণের ভোগান্তি চরমে উঠেছে।
টেকনাফ উপজেলার বাহারছড়া উপকুলীয় ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ্ব মাওঃ আজিজ উদ্দিন এলজিইডি সড়ক বিচ্ছিন্ন হয়ে যানবাহন চলাচল বন্দ থাকার বিষয়টি নিশ্চিত করে বলেন ‘বিষয়টি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) টেকনাফ উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হয়েছে’। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) টেকনাফ উপজেলা প্রকৌশলী মোঃ আফছার উদ্দিন চৌধুরী বলেন ‘স্থানীয় ইউপি চেয়ারম্যান থেকে বিষয়টি অবগত হয়ে সাথে সাথে কক্সবাজার জেলা নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) এবং সংশ্লিষ্ট ঠিকাদারকে জানানো হয়েছে। জরুরী ভিত্তিতে অতি সত্বর মেরামতের কাজ শুরু করা হবে’। ##

আপনার মন্তব্য লিখুন
Top