‘ নির্বাচনে জাল ভোট ও ব্যালেট ডাকাতি দেখতে চাই না’

1532358347.jpg

ডেস্ক নিউজ

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেছেন, ‘কক্সবাজার পৌরসভা নির্বাচনে জাল ভোট ও ব্যালেট ডাকাতি দেখতে চাই না। কমিশন চায়, একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন। যা সর্বজন গ্রহণযোগ্য হয়। এ জন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনীকে কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।’

সোমবার দুপুরে কক্সবাজার হিল ডাউন সার্কিটে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

২৫ জুলাই কক্সবাজার পৌরসভা নির্বাচন। নির্বাচনের পূর্ব মুহুর্তে কক্সবাজার এসেছেন নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার। রোববার জেলা প্রশাসক কার্যালয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সঙ্গে নির্বাচনের বিষয় নিয়ে মতবিনিময় করেন তিনি।

সোমবার সকালে প্রার্থীদের সঙ্গে মতবিনিময় করেন মাহবুব তালুকদার। পরে দুপুরে হিল ডাউন সার্কিট হাউজের সম্মেলন কক্ষে সাংবাদিকদের কাছে সার্বিক পরিস্থিতি তুলে ধরেন তিনি।

এ সময় আরও উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশনের যুগ্ম সচিব সেলিম মিয়া, চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশনার হাসানুজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আশরাফুল আবছার এবং জেলা নির্বাচন কর্মকর্তা ও নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন।

নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার বলেন, ‘মাসেল পাওয়ার (বাহুবল) ও মানি পাওয়ার (টাকার শক্তি) কঠোরভাবে দমন করা হবে। ভোট পবিত্র আমানত। এই দুটি অপরাধের কাছে পবিত্র ভোট নষ্ট হতে দেব না। যারা এই ধরনের নগ্ন অপরাধ করার চেষ্টা করবে, তাদের কোনো অবস্থাতেই ছাড় দেওয়া হবে না।’

নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মোজাম্মেল হোসেন বলেন, ‘পৌরসভা নির্বাচনে ১২টি ওয়ার্ডে ৩৯টি কেন্দ্রের নিরাপত্তা নিশ্চিত করার জন্য ১ হাজার পুলিশ সদস্য, ২ প্লাটুন বিজিবি, ৬টি দলে ৯০ জন র‌্যাব সদস্য ও প্রতিটি কেন্দ্রে ১০ জন করে আনসার সদস্য মোতায়েন থাকবে। এছাড়াও বিচারিক দায়িত্বপালনের জন্য ১২ জন ম্যাজিস্ট্রেট নিয়োজিত থাকবেন।

তিনি আরও বলেন, সোমবার থেকে পরীক্ষামূলকভাবে বিজিবি ও র‌্যাব মহড়া শুরু করেছে।

আপনার মন্তব্য লিখুন
Top