ঈদের ছবির দৌড়ঝাঁপ শুরু

10-07-2018-800x420-18.jpg
শাকিব খান-বুবলী

যাঁরা চলচ্চিত্র তৈরি করেন, সবাই চান বড় উৎসবে তাঁদের ছবি মুক্তি দিতে। এর জন্য তাঁরা বছরের অন্য সময়ের চেয়ে বেশি বাজেটে ছবি নির্মাণ করেন। আর এই সময় প্রেক্ষাগৃহে দর্শকও থাকেন অন্য যেকোনো সময়ের চেয়ে বেশি। শুধু কি তা-ই, ঈদের সময় নতুন করে খুলে যায় বন্ধ থাকা ৩০-৪০টি প্রেক্ষাগৃহ। বড় উৎসব হিসেবে বাংলাদেশের চলচ্চিত্র নির্মাতারা এখন পর্যন্ত ঈদকে ‘সেরা সময়’ বলে মনে করেন। তাই তো এই সময় নিজেদের সেরা ছবি মুক্তি দিতে চান সবাই। কোরবানির ঈদে ছবি মুক্তি দেওয়ার দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে। এরই মধ্যে চলচ্চিত্র নির্মাতারা সে হিসাব কষতেও শুরু করেছেন।

এবার ঈদে যেসব ছবি মুক্তির খবর শোনা যাচ্ছে, সেগুলো হলো ওয়াজেদ আলী সুমনের ‘ক্যাপ্টেন খান’, মোস্তাফিজুর রহমান মানিকের ‘জান্নাত’, রাশেদ রাহারের ‘নোলক’, রায়হান রাফীর ‘দহন’, শাহীন-সুমনের ‘মাতাল’, শাহ আলম মণ্ডলের ‘ডনগিরি’। শেষ পর্যন্ত কয়টা ছবি টিকে থাকবে, তা জানার জন্য ঈদের আগের সপ্তাহ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ পর্যন্ত প্রাপ্ত তথ্য অনুযায়ী, ছয়টি ছবি মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে।

সিয়াম-পূজাসিয়াম-পূজা

এবার ঈদে যেসব ছবি মুক্তির কথা শোনা যাচ্ছে, তাঁর মধ্যে সর্বাধিক ছবির নায়ক শাকিব খান। অন্য অভিনয়শিল্পীদের মধ্যে আছেন বুবলী, সাইমন, বাপ্পী, মাহি, রোশান, আনিসুর রহমান মিলন, সিয়াম, পূজা, ববি। বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক ও বুকিং এজেন্ট সমিতির সদস্যদের মতে, যে কয়টা ছবি মুক্তি পাক, ঈদুল ফিতরের মতো এবারও প্রতিযোগিতা হবে শাকিব খান-বুবলী আর সিয়াম-পূজা জুটির মধ্যে। সবার ধারণা, গত ঈদে যেহেতু নবাগত হিসেবে সিয়াম ও পূজা বাজিমাত করেছেন, এবারও তাঁদের নিয়ে দর্শকদের আগ্রহ একটু বেশি থাকবে। আর শাকিব খান এক দশকেরও বেশি সময় ধরে নিজের জনপ্রিয়তা ধরে রেখেছেন। ‘শিকারি’ ছবির পর তাঁর প্রতি দর্শকের আগ্রহ বেড়েছে। সেসব দিক বিবেচনা করলে বরাবরের মতো এবারও শাকিব খান থাকবেন আগ্রহের কেন্দ্রবিন্দুতে।

শাকিব খান এখন ‘ক্যাপ্টেন খান’ ছবির শুটিং করছেন। এর আগে তিনি ভারতে শেষ করেছেন ‘নেকাব’ ছবির শুটিং। এদিকে পরিচালক ওয়াজেদ আলী সুমন জানান, ‘ক্যাপ্টেন খান’ ছবির কাজ শেষ পর্যায়ে। কিছুদিনের মধ্যে পুরো শুটিং শেষ হয়ে যাবে। ছবিটি ঈদে মুক্তি দেওয়ার লক্ষ্য নিয়ে কাজ হচ্ছে।

সাইমন-মাহিসাইমন-মাহি

শাকিব খান বলেন, ‘আমার কাজ শুটিং করা, মন দিয়ে সেই কাজ করে যাচ্ছি। কোন কোন ছবি ঈদে মুক্তি পাবে, তা প্রযোজকেরাই ভালো বলতে পারেন। তবে এটা শুনেছি, এই ঈদেও নাকি আমার একাধিক ছবি মুক্তি পাওয়ার সম্ভাবনা আছে।’

ঈদে সাইমন সাদিকের দুটি ছবি মুক্তি পেতে পারে। ছবি দুটি হলো ‘মাতাল’ ও ‘জান্নাত’। সাইমন বলেন, ‘দুটি ছবি দুই ধরনের গল্প নিয়ে। ঈদের সময় আমাদের দর্শক যে ধরনের ছবি দেখতে চায়, দুটি ছবি তেমনই।’

আপনার মন্তব্য লিখুন
Top