পাশের সংখ্যায় কক্সবাজার সিটি কলেজ জেলায় ১ম

coxsbazar-city-college_1.jpg

দিসিএম

এইচএসসি ও কারিগরি ২০১৮ সালের ফলাফলে কক্সবাজার সিটি কলেজ মানবিক, ব্যবসায় শিক্ষা  বিজ্ঞান ও বিএম শাখায় সম্বিলিতভাবে জেলার সর্বোচ্চ সংখ্যক পরীক্ষার্থী নিয়ে পাশ  চমক দেখিয়েছেন। এ কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয় ১২২৯ জন । পাশ করে ৮৮২ জন। পাশের সম্বিলিত হার ৭৫ % । পাশের সংখ্যার দিক দিয়ে এই কলেজ কক্সবাজার জেলায় ১ম অবস্থানে রয়েছে ।কক্সবাজার সরকারী কলেজে পরীক্ষাথী ছিল ৯০৯ জন , পাশ করেছে ৮৩২ জন নিয়ে  ২য় স্থানে ।  কক্সবাজার সরকারী মহিলা কলেজে অংশ নেয় ১০০৭ জন , পাশ করেছে ৭৯০জন নিয়ে জেলায় ৩য় । এই ২ সরকারী কলেজে  কারিগরি (বিএম) শাখা নেই ।

এ কলেজে  ব্যবসায় শিক্ষা বিভাগে পরীক্ষার্থীর সংখ্যা ৪১৩ জন , পাশ করেছে ৩৫২ জন, পাশের হার ৮৫.২৩ % । মানবিক বিভাগে পরীক্ষায় অংশ নেয় ৪৭৯ জন , পাশ করেছে ২৯৪ জন , পাশের হার – ৬১.৩৮% । বিজ্ঞান বিভাগে পরীক্ষায় অংশ নেয় ১৬৭ জন , পাশ করেছে ১০৩ জন , পাশের হার – ৬১.৬৮% ।   এছাড়া এ কলেজ বিএম শাখা থেকে ১৭০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে ১৩৩ জন পাশ করেছে । পাশের হার ৭৮.২৪% ।

উত্তরোত্তর সাফল্য বৃদ্ধি পাওয়া এই কলেজটির সভাপতি সাবেক এমপি এথিন রাখাইন এমপি বলেন , কক্সবাজার সিটি কলেজ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের উন্নয়নের অন্যতম নিদর্শন । উন্নতমানের  পরিবেশ ও শিক্ষা নিশ্চিত করে দেশকে এগিয়ে নিতে গভর্ণিং বডি , শিক্ষক , অভিভাবক , ছাত্রছাত্রী , কর্মচারীরা কাজ করে যাচ্ছে । আমি সকলকে ধন্যবাদ জানাই ।

অধ্যক্ষ ক্য থিং অং বলেন , আমরা জেলার সবচেয়ে কম মেধা সম্পন্ন শিক্ষার্থীদের পাই । তাদেরকে মানুষ করে তুলি। শিক্ষকদের অক্লান্ত প্রচেষ্টায় এ ফলাফল অর্জন সম্ভব হয়েছে । ভবিষ্যতে আরো ভাল ফলাফলের জন্য আমরা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। এ ফলাফলের জন্য আমি জেলাবাসী , গভর্ণিং বডি, সকল শিক্ষক ,অভিভাবকদের প্রতি কৃতজ্ঞ ও আরো সহযোগিতা কামনা করছি।

আপনার মন্তব্য লিখুন
Top