চকরিয়ায় নিহত সেই কিশোরদের জানাজায় লাখো মানুষের ঢল

FB_IMG_1531677122750.jpg

দিসিএম

কক্সবাজারের চকরিয়ায় মাতামুহুরী নদীর বালুর চরে ফুটবল খেলা শেষে গোসল করতে নেমে ডুবে নিহত পাঁচ ছাত্রের জানাজায় ছিল লাখো মানুষের ঢল।

রোববার দুপুর ১১টায় নিহত ফারহান বিন শওকত (১৫), আমিনুল হোসেন এমশাদ (১৫), আফতাব হোসেন মেহরাব (১৪) ও সাইদ জাওয়াদ আরভি (১৫) র জানাজা মাতামুহুরী নদীর চরে অনুষ্ঠিত হয়।

জানাজায় স্থানীয় এমপি মোহাম্মদ ইলিয়াছ, উপজেলা চেয়ারম্যান জাফর আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মো. শিবলী নোমান, চেয়ারম্যান সমিতির সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, মুক্তিযোদ্ধা কমান্ডার হাজী বশিরুল আলম, প্রশাসনিক কর্মকর্তাসহ সর্বস্তরের লাখো মানুষ অংশগ্রহণ করেন।

অপর স্কুল ছাত্র তূর্ণ ভট্টচার্যেরও (১৫) ধর্মীয়ভাবে শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দিন মো. শিবলী নোমান জানান, উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলা জামে মসজিদে নিহত ছাত্রদের স্মরণে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। একইভাবে উপজেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতেও দোয়া মাহফিল করার কথা বলা হয়েছে।

তিনি বলেন, চকরিয়া সদরের চিরিঙ্গায় একটি ভাল খেলার মাঠ না থাকায় ছাত্রদের নদীর চরে খেলতে যেতে হয়। এজন্য আমি চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠটি সংস্কার করে দেয়ার জন্য উদ্যোগ নেব। এ মাঠটি সংস্কার করা হয়ে গেলে আর নদীর চরে খেলতে যেতে হবে না।

উল্লেখ্য, চকরিয়া প্রি ক্যাড়েট গ্রামার স্কুলের ৫ ছাত্র শনিবার বিকাল সাড়ে ৪টায় নদীতে গোসল করতে নামলে পানিতে তলিয়ে নিখোঁজ হয়।পরে দমকল বাহিনী, পুলিশ প্রশাসন ও স্থানীয়রা নিখোঁজ ছাত্রদের উদ্ধার অভিযান চালিয়ে রাত ৯টার মধ্যে ৩ ছাত্রের লাশ উদ্ধার করে।

রাত ১০টার পর চট্টগ্রাম থেকে ডুবুরী দল গিয়ে উদ্ধার অভিযানে অংশ নেয়। ডুবুরীর দল রাত ১২টার দিকে অবশিষ্ট ২ ছাত্রের লাশ উদ্ধার করে।

আপনার মন্তব্য লিখুন
Top