উখিয়ার শামীম হায়দারের স্বর্ণ পদক লাভ

332833_11-1.jpg

আবদুল্লাহ আল আজিজ, উখিয়া:

১৪ই জুলাই আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (IIUC) সম্মেলন কক্ষে অনুষ্টিত ৪র্থ সমাবর্তনে আবু ফয়সল মোহাম্মদ শামীম হায়দার অনার্স পরিক্ষায় বিরল কৃতিত্বের স্বীকৃতি স্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহীদের হাত থেকে স্বর্ণ পদক লাভ করেন।

তিনি অত্র বিশ্ববিদ্যালয় হতে ২০১৫ সালে অনুষ্টিত অনার্স পরিক্ষায় দাওয়া এন্ড ইসলামীক স্ট্যাডিজ বিভাগে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন।

ইতিপূর্বে তিনি বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের অধীনে অনুষ্টিত ২০০৯ সালের দাখিল পরিক্ষা ও ২০১১ সালের আলীম পরিক্ষায়্ গোল্ডেন A+ লাভ করেন এবং কুষ্টিয়া ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্টিত ২০১৪ সালের ফাজিল পরিক্ষায় সারা বাংলাদেশে যৌথভাবে প্রথম স্থান অধিকার করেন।

অতঃপর ২০১৬ সালে তুরস্ক সরকারের স্কলারশিপ নিয়ে মাস্টার্স ডিগ্রি অর্জনের নিমিত্তে তুরস্কের রাজধানী আংকারাস্থ ইয়ালড্রীম বায়েজিদ ইউনিভার্সিটিতে গমন করেন এবং ২০১৮ সালে মাস্টার্স চুড়ান্ত পরিক্ষায় সর্বোচ্চ CGPA পেয়ে নিজ বিভাগে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকার করেন।
বর্তমানে তিনি তুরস্কে স্নাতকোত্তর গবেষণায় লিপ্ত আছেন।

তিনি কক্সবাজার জেলাস্থ উখিয়া রাজাপালং ফাজিল ডিগ্রি মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওলানা আব্দুল হক ও বেগম ফরিদা হকের প্রথম পুত্র।

তিনি এই বিরল কৃতিত্বের জন্য মহান আল্লাহর শুকরিয়া, মা-বাবা ও সর্বস্থরের শিক্ষকগণের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

তিনি ভবিষ্যতে একজন ইসলামীক স্কলার হয়ে মহান আল্লাহর সন্তুষ্টি অর্জন ও দেশ সেবায় আত্মনিয়োগ করতে পারার জন্য দেশবাসীর আন্তরিক দোয়া কামনা করেছেন।

আপনার মন্তব্য লিখুন
Top