ইনানী বীচ থেকে ছিনতাইকারী দলের প্রধান মোজাম্মেল হক অাটক

hfhf-1.jpg

জাহাঙ্গীর অালম, ইনানী:

উখিয়ার ইনানী বীচ থেকে ছিনতাইকারী দল প্রধানকে অাটক করেছে পুলিশ। ১৩ জুলাই দুপুরে এলাকাবাসীর সহযোগীতায় ছিনতাইকারী মোজাম্মেল হক(২৭) কে অাটক করা হয়। অাটককৃত মোজাম্মেল হক ছোট ইনানী ইউছুপ জালালের ছেলে।

স্থানীয় জনসাধারণ ও পুলিশের তথ্যমতে জানা যায়, ইনানী বীচে নানা চলে বলে কৌশলে পর্যটকদের টার্গেট করে সর্বস্ব লুট করে অাসছিল সঙ্গবদ্ধ এক শ্রেনীর ছিনতাইকারী দল। ইনানী সী-বীচ বিশ্বের কাছে একটি জনপ্রিয় পর্যটন স্পট। কক্সবাজার সী-বীচের পরে ইনানী বীচের স্থান। প্রতি বছর দেশ বিদেশ থেকে হাজার হাজার পর্যটক অাসে বীচের সুন্দর্য্য অবলোকন করতে। ইনানী বীচে অাসা পর্যটকদের টার্গেট করে কিছু ছিনতাইকারী ক্যামেরাম্যানের অাড়ালে দীর্ঘদিন ধরে পর্যটকদের টাকা-পয়সা ও মালামাল লুট করে অাসছিল। ছিনতাইয়ের শিকার অনেক ভুক্তভোগী পুলিশের কাছে অভিযোগ করলেও তারা ছিল ধরাছোয়ার বাইরে।

সম্প্রতি ইনানী ফাড়িঁর ইনচার্জ হিসেবে সাহসী পুলিশ অফিসার অানিছ যোগদানের পর থেকে এসব বীচ কেন্দ্রীক ছিনতাইকারী ও ডাকাতদের বিরুদ্ধে দফায় দফায় অভিযান পরিচালনা করে। সর্বশেষ গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে ইনানী বীচ থেকে ছিনতাইককারী দলকে ধাওয়া করে অন্যান্য সদস্যরা পালিয়ে গেলেও মোজাম্মেল হককে গ্রেফতার করতে সক্ষম হন ইনানী পুলিশ। তার কাছ থেকে মুখোশ কাপড়,হাতুড়ি,মোবাইল ফোন উদ্ধার করা হয়। ইনানী বীচ কেন্দ্রীক ছিনতাইকারী দল প্রধান মোজাম্মেল হক বাহিনীর বিরুদ্ধে পর্যটন ব্যবসায়ীরা বাদী হয়ে উখিয়ায় থানায় এজাহার দায়ের করেছিল।

এদিকে ছিনতাইকারী দল প্রধানকে অাটক করায় এলাকায় মিষ্টি বিতরণ করা হয়েছে। ইনানী পুলিশ ফাঁড়ির ইনচার্জ অানিছ ঘটনার সত্যতা স্বীকার করেন।

আপনার মন্তব্য লিখুন
Top