আহমাদ বিন ইউসুফ আল-আযহারী বাংলাদেশের প্রধান ক্বারী হিসেবে নিয়োগ

FB_IMG_1531385397087.jpg

দিসিএম  ডেস্ক

বিশ্বখ্যাত ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারী কে বাংলাদেশের প্রধান ক্বারী হিসেবে নিয়োগ প্রদান।
আরব বিশ্বের সংগঠন আরব লীগ কর্তৃক পরিচালিত সারা পৃথিবীর ক্বারীদের সংগঠন “ইত্তেহাদুল কুররা আল আলামিয়া”র পক্ষ হতে ড. আব্দুল আযীয আব্দুল্লাহ হামাদ এবং সংগঠনের প্রেসিডেন্ট মিসরের ডঃ আহমাদ নাঈনা বাংলাদেশের কৃতি সন্তান, বিশ্ববিখ্যাত ক্বারী শাইখ আহমাদ বিন ইউসুফ আল-আযহারীকে বাংলাদেশের প্রধান ক্বারী তথা শাইখুল কুররা হিসেবে নিয়োগ প্রদান করেন।

উল্লেখ্য যে স্বাধীনতার পর থেকে ২০১৮ সাল পর্যন্ত এ দায়িত্বে ছিলেন বাংলাদেশের বিশুদ্ধ কুরআন তিলাওয়াত ও ক্বিরাতের পথপ্রদর্শক, বাংলাদেশ বেতার ও টেলিভিশনের প্রধান ক্বারী, মাওলানা ক্বারী মুহাম্মাদ ইউসুফ রহঃ। এপ্রিলের ১৮ তারিখ তাঁর ইন্তেকালের কারনে এ পদ খালি হলে তাঁরই সুযোগ্য বড় সন্তান শাইখ আহমাদ বিন ইউসুফ আল আযহারী যিনি সারা পৃথিবীতে বিভিন্ন দেশের রাজপ্রাসাদ ও আন্তর্জাতিক সম্মেলনে কুরআনের তিলাওয়াত করা এবং বিশ্বের বড় বড় আন্তর্জাতিক প্রতিযোগীতায় একমাত্র বাংলাদেশী বিচারক হিসেবে কাজ করার মাধ্যমে বাংলাদেশের লাল সবুজের পতাকাকে অন্য এক উচ্চতায় নিয়ে গেছেন, তিনি বাবার পর এ পদে স্থলাভিষিক্ত হলেন। ডঃ আহমাদ নাঈনা জানান শাইখ আহমাদ বিন ইউসুফের এ নিয়োগের মাধ্যমে বাংলাদেশের সাথে বহির্বিশ্বের সম্পর্কের নতুন গতি আনবে এবং বাংলাদেশের কুরআন তিলাওয়াতের এ ময়দানকে আরো সমৃদ্ধ করবে ইনশাআল্লাহ।

শাইখ আহমাদ ইউসুফ ২০০১ সালে বাংলাদেশে দাওরায়ে হাদিস পাশ করেন এবং পরবর্তীতে মিসরের আল-আযহারের মা’হাদুল ক্বিরাত থেকে দীর্ঘ ৮ বছর পড়াশুনা করে ১০ ক্বিরাতের উপর প্রথম বাংলাদেশী হিসেবে সর্বোচ্চ সনদ অর্জন করেন।

আপনার মন্তব্য লিখুন
Top