ম্যাক্স হাসপাতালে র‌্যাবের অভিযান

image-45966-1531031651.jpg

দিসিএম

চট্টগ্রাম নগরের মেহেদিবাগের বেসরকারি ম্যাক্স হাসপাতালে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত অভিযান শুরু করেছে।
রোববার বেলো ১১ টাকা থেকে অভিযানটি শুরু হয়। অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলম। অভিযানে সহযোগিতা করছেন ঢাকার স্বাস্থ্য অধিদপ্তরের প্রতিনিধি ডা. দেওয়ান মো. মেহেদি হাসান।

র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে গেলো রোববার চট্টগ্রাম প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে এক বৈঠকে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক) ডা. কাজী জাহাঙ্গীর হোসেন হাসপাতালটির নানান অনিয়ম তুলে ধরেন সাংবাদিকদের কাছে।
তিনি বলেন, ১৫০ শয্যার এ হাসপাতালে লাইসেন্স নবায়নে ত্রুটি, হাসপাতালের চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারীর কোনো নিয়োগপত্র না থাকা, প্যাথলজি বিভাগ ও চিকিৎসকের কোনো তথ্য নেই।
আগামী ১৫ দিনের মধ্য এসব অনিয়মের পক্ষে কোনো প্রমাণ না থাকলে এ হাসপাতাল বন্ধ করে দেয়া হবে বলে জানায় স্বাস্থ্য অধিদপ্তর।
এসময় চট্টগ্রামের বেসরকারি ম্যাক্স হাসপাতাল ও চিকিৎসকের অবহেলায় শিশু রাইফা খানের মৃত্যু হয়েছে বলে প্রমাণ পেয়েছে সিভিল সার্জন গঠিত তদন্ত কমিটি। বিধি অনুযায়ী হাসপাতাল ও চিকিৎসকদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুপারিশ করা হয়েছে তদন্ত প্রতিবেদনে।
গলার ব্যথাজনিত কারণে নগরীর মেহেদীবাগ ম্যাক্স হাসপাতালে ভর্তির পর গত ২৯ জুন রাতে মারা যায় শিশুকন্যা রাইফা খান। এরপর থেকে আন্দোলন করে আসছেন চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানের সাংবাদিকরা।

আপনার মন্তব্য লিখুন
Top