ইতিহাস গড়ে কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ড

44513353_403.jpg

শেষ ষোলোর ম্যাচে কলম্বিয়াকে টাইব্রেকারে হারিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল ইংল্যান্ড৷ এর আগে ১৯৯০, ১৯৯৮ ও ২০০৬ সালের বিশ্বকাপে ইংল্যান্ড টাইব্রেকারের মুখোমুখি হয়েছিল৷ তিনবারই তারা হেরেছিল৷ফলে ইতিহাস গড়েই কোয়ার্টারে চলে গেল ইংল্যান্ড৷

রাশিয়া বিশ্বকাপে বাংলাদেশ সময় রাত ১২টায় শেষ ষোল’র শেষ ম্যাচে মস্কোর স্পার্তাক স্টেডিয়ামে  মুখোমুখি হয় ইংল্যান্ড ও কলম্বিয়া। মাঠের লড়াইয়ে নেমে নির্ধারিত সময়ে ১-১ গোলের ড্র নিয়েই খেলা শেষ করে দুই দল।

প্রথমার্ধে গোলশূন্য থাকলেও দ্বিতীয়ার্ধে পেনাল্টিতে পাওয়া গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। কিন্তু নির্ধারিত সময় পার হবার অতিরিক্ত ৩ মিনিটের মাথায় সমতায় ফেরে কলম্বিয়া। এরপর অতিরিক্ত ৩০ মিনিটেও কোন দল গোল না পাওয়ায় ম্যাচ গড়ায় টাইব্রেকারে। এরপর ট্রাইব্রেকারে ৪-৩ গোলে কলম্বিয়াকে পরাজিত করে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করে ইংল্যান্ড। কোয়ার্টার ফাইনালে সুইডেনের মোকাবেলা করবে তারা।

এদিন নির্ধারিত সময়ে ইংল্যান্ডের পক্ষে পেনাল্টি থেকে গোলটি করেন দলটির অধিনায়ক হ্যারিকেন। রাশিয়া বিশ্বকাপে এটি তার ষষ্ঠ গোল। ম্যাচের ৫৭ মিনিটে গোল করেন তিনি।

এরপরে গোলের জন্য মরিয়া হয়ে ওঠে কলম্বিয়া। অবশেষে ম্যাচের ৯৩ মিনিটের মাথায় গোল পায় তারা। কলম্বিয়ার পক্ষে গোলটি করেন ইয়েরি মিনা

আপনার মন্তব্য লিখুন
Top