সাবাস নেইমার, সাবাস ব্রাজিল!

198190_1.jpg

খেলা ডেস্ক

মস্কো: তিন মাসের বেশি সময় পর মাঠে নেমেই জ্বলে উঠলেন নেইমার। করলেন চমৎকার এক গোল।

রবিবার স্থানীয় সময় বিকালে লিভারপুলের অ্যানফিল্ডে শুরু হওয়া ম্যাচটি ২-০ গোলে জিতেছে তিতের দল। প্রথমার্ধে নিজেদের মেলে ধরতে না পারা দলটি দ্বিতীয়ার্ধের শুরুতে নেইমারের গোলে এগিয়ে যায়। জালের দেখা পেলেন আরেক ফরোয়ার্ড রবের্তো ফিরমিনোও।

ব্রাজিলের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল হতাশাজনক। বিরতির আগে তো তাদের চেনাই যায়নি। বল পেতেই লড়তে হচ্ছিল বাছাইপর্ব পেরিয়ে সবার আগে রাশিয়া বিশ্বকাপের টিকেট কাটা দলটিকে।

দ্বিতীয়ার্ধের প্রথম মিনিটেই ফের্নানদিনিয়োকে তুলে নেইমারকে নামান কোচ। আর ৬০ তম মিনিটে গাব্রিয়েল জেসুসের বদলি নামেন ফিরমিনো।

৬৯তম মিনিটে অবশেষে গোলের দেখা মেলে। বার্সেলোনা তারকা কৌতিনিয়োর বাড়ানো বল ধরে বাঁ-দিক দিয়ে ডি-বক্সে ঢুকে কিছুটা এগিয়ে এক ঝটকায় দুজনের মধ্যে দিয়ে বেরিয়ে যান নেইমার। সঙ্গে থাকা আরেক জনকে কোনো সুযোগ না দিয়ে জোরালো শটে গোলরক্ষককে পরাস্ত করেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

আন্তর্জাতিক ফুটবলে নেইমারের এটি ৫৪তম গোল। আর একটি গোল করলেই দেশের পক্ষে সর্বোচ্চ গোলের তালিকায় তৃতীয় স্থানে থাকা রোমারিওকে স্পর্শ করবেন ২৬ বছর বয়সী ফরোয়ার্ড। শীর্ষ দুইয়ে আছেন যথাক্রমে কিংবদন্তি পেলে ও ‘দ্য ফেনোমেনন’ রোনালদো।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন করেন ফিরমিনো। অনেক দূর থেকে ক্রস বাড়ান রিয়াল মাদ্রিদের ডিফেন্ডার কাসেমিরো। আর অফসাইডের ফাঁদ ভেঙে ডি-বক্সে ঢুকে বুক দিয়ে বল নিয়ন্ত্রণে নিয়ে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে লক্ষ্যভেদ করেন লিভারপুল ফরোয়ার্ড ফিরমিনো।

আপনার মন্তব্য লিখুন
Top