পৌর নির্বাচনের বাধা দূর; নির্বাচন বাতিল চেয়ে করা রীট উচ্চ আদালতে খারিজ

images-4.jpeg

দিসিএম

কক্সবাজার পৌরসভার নির্বাচনের আরও একটি বাধা দূর হলো। নির্বাচন বাতিল চেয়ে করা একটি রীট পিটিশন গতকাল খারিজ করে দিয়েছে উচ্চ আদালত। এতে নির্বাচন অনুষ্ঠান নিয়ে সকল সংশয়, আশংকা আর রইলো না।

সূত্রে জানা গেছে, কক্সবাজার পৌরসভা নির্বাচন বাতিল চেয়ে হাইকোর্টে একটি রীট পিটিশন দাখিল করেন জনৈক ওবাইদুর রহমান পক্ষ। যার নম্বর ৮২০৯/২০১৮। হাইকোর্টের বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি খায়রুল আলমের সমন্বয়ে গঠিত দ্বৈত বেঞ্চ তিন দিন শুনানী পর গতকাল রীট পিটিশনটি খারিজ করে দেন। আদালতে ওবাইদুর রহমানের পক্ষে মামলাটি পরিচালনা করেন জ্যেষ্ঠ আইনজীবি আব্দুল বাসেত মজুমদার, মাহবুব আলী ও আইনজীবী মোজাম্মেল হোসেন।

অন্যদিকে সরকার পক্ষে মামলার শুনানীতে অংশ নেন এটর্নী জেনারেল মাহবুবে আলম, ডেপুটি এটর্নী জেনারেল বিশ্বজিৎ দেবনাথ্, নির্বাচন কমিশনের পক্ষে ব্যারিষ্টার তুহীন। এছাড়াও সিনিয়র এডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, এডভোকেট জেসমিন সুলতানা ওই মামলায় ছিলেন।

প্রসঙ্গত, নির্বাচন কমিশন ঘোষিত তপসীল অনুসারে কক্সবাজার পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৫ জুলাই। নির্বাচনে মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় নির্ধারণ করা হয়েছে ৩ জুলাই পর্যন্ত। ৪ জুলাই প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেওয়া হবে।
নির্বাচন ঘিরে ইতোমধ্যে সম্ভাব্য প্রার্থীরা নানাভাবে তাদের প্রচারনা শুরু করে দিয়েছেন। অনেক প্রার্থী ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ধর্না দিচ্ছেন। কুশল বিনিময় করছে ভোটারদের সাথে। কিন্তু সঠিক সময়ে আদৌ নির্বাচন অনুষ্ঠিত হবে কিনা তা নিয়ে সংশয়ে ছিলেন পৌরবাসী। নানা আইনী জটিলতার আশংকা ও জল্পনা- কল্পনা ছিল। উচ্চ আদালতের আদেশের প্রেক্ষিতে সব জল্পনা-কল্পনার অবসান হলো।

আপনার মন্তব্য লিখুন
Top