চেয়ারম্যান জসিমকে গ্রেফতারের প্রতিবাদে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে নিন্দা

hdhdh.jpg

নিজস্ব প্রতিবেদক:

কক্সবাজার সদর উপজেলার খুরুশ্কুলের জনপ্রিয় ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, খুরুশ্কুল উচ্চ বিদ্যালয় ও মনিরিয়া বাহারুল উলুম আলিম মাদ্রাসার পরিচালনা কমিটির সভাপতি, উপজেলা চেয়ারম্যান ফোরামের সভাপতি মোঃ জসিম উদ্দীনের গ্রেফতারের প্রতিবাদে জনসাধারণ মহলের পাশপাশি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীদের মাঝে নিন্দার ঝড় উঠেছে। একই সাথে তার মুক্তির দাবিতে শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও ছাত্রছাত্রীরা প্রতিবাদ মুখর হয়ে উঠেছে।

এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার রাজপথে মানববন্ধন করেছে মনিরিয়া বাহারুল উলুম আলিম মাদ্রাসার শিক্ষক ও ছাত্রছাত্রীরা। সকাল ১১টায় মাদ্রাসার সামনে প্রধান সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে ওই মাদ্রাসার পাঁচশতাধিক ছাত্রছাত্রী অংশ নিয়ে তারা চেয়ারম্যানের মুক্তির দাবি জানান।

মাদ্রাসার সুপার মাওলানা নূরুল আবছারের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন- মাদ্রাসার শিক্ষক মাওলানা ইউনুছ, মাওলানা রফিকুল ইসলাম, মাস্টার আহামদ উল্লাহসহ অন্যান্য শিক্ষকেরা।

শিক্ষকেরা বলেন, আবছার কামাল কালাপুতু হত্যার সাথে চেয়ারম্যান জসিম উদ্দীন কোনোভাবে জড়িত নয়। বরং তিনি আবছারকে বাঁচাতে প্রাণপণ চেষ্টা করেছেন। প্রতিপক্ষের কুচক্রী মহলের সাথে আঁতাত করে চেয়ারম্যানকে মিথ্যা অভিযোগে আসামী করা হয়েছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং তার নি:শর্ত মুক্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধনের বিপুল ছাত্রছাত্রীর উপস্থিততে পুরো এলাকা থমথমে অবস্থা বিরাজ করে। এসময় তারা তাদের মাদ্রাসার সভাপতি চেয়ারম্যান জসিম উদ্দীনের মুক্তি দাবি করেন এবং তাকে মিথ্যা অভিযোগে আসামী করায় নিন্দা ও প্রতিবাদ জানায়।

আপনার মন্তব্য লিখুন
Top